ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পেছনে ছিলেন তারেক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ১৯:৪৬, ২৬ অক্টোবর ২০২৪; আপডেট: ২১:২৫, ২৬ অক্টোবর ২০২৪

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পেছনে ছিলেন তারেক

তারেক রহমান

জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন বলেছেন, খাল কাটা কর্মসূচিতে গিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বলেছিলেন, আমি একজন শ্রমিক। বেগম খালেদা জিয়া শ্রমিকের স্ত্রী হিসেবে গর্ববোধ করেছেন। এই বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ফলে দেশ স্বাধীন হয়েছে, এই আন্দোলনে শ্রমিকরা প্রাণ দিয়েছে। শতাধিক শ্রমিকের রক্তের বিনিময়ে আজকের এই স্বাধীনতা। 

এত বড় আন্দোলন হল, এর পেছনে দেশ নায়ক তারেক রহমান ছিলেন। শুধু এই আন্দোলন নয়, ভাষা আন্দোলনেও শ্রমিকদের অবদান ছিল। সেই শ্রমিকদের নিয়ে জাতীয়তাবাদী শ্রমিক দল। এই দল একটি সুশৃঙ্খলতি সংগঠন। এখানে কোন কোন্দল চলবে না। দল ও রাষ্ট্রের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শনিবার (২৬ অক্টোবর) বিকেলে বাগেরহাট জেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঘোষিত রাষ্ট্রকাঠামো মেরামতের ৩১ দফার পক্ষে জনমতগঠনের লক্ষ্যে শহরের জেলা পরিষদের অডিটরিয়ামে জেলা শ্রমিক দলের সভাপতি সরদার আতিয়ার রহমানের সভাপতিত্বে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন, শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির আহবায়ক এ.টি.এম আকরাম হোসেন তালিম, সদস্য সচিব মোজাফ্ফর রহমান আলম, শ্রমিক দল, ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক সুমন ভুঁইয়া, বাগেরহাট জেলাশ্রমিক দলের সাবেক সভাপতি সরদার লিয়াকত আলী।

সমাবেশে আরও বক্তব্য দেন, শ্রমিক দল নেতা, হায়দার আলী, সাইফুল ইসলাম, যুগ্ম তাপষ কুমার রায়, মো মোজাম, আনিসুজ্জামান, ফিরোজ তালুকদার প্রমুখ। সমাবেশে বক্তারা বর্তমান পরিস্থিতিতে নেতাকর্মীদে ঐক্যবদ্ধ থেকে দল ও মানুষের জন্য কাজ করার আহবান জানান। সেই সাথে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সকল নির্দেষনা মেনে চলার অনুরোধ করেন।

শহিদ

×