ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

এক মাসেও পানি নিষ্কাশন হয়নি তালেপুর উপস্বাস্থ্য কেন্দ্রের

সংবাদদাতা,কেরানীগঞ্জ

প্রকাশিত: ১৪:২৫, ২৬ অক্টোবর ২০২৪

এক মাসেও পানি নিষ্কাশন হয়নি তালেপুর উপস্বাস্থ্য কেন্দ্রের

তালেপুর উপ-স্বাস্থ্য কেন্দ্র

ঢাকার কেরানীগঞ্জের কলাতিয়া ইউনিয়নের তালেপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের ভেতরে হাঁটু পানি জমে থাকায় রোগীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এক মাসেও পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণ করা হয়নি সৃষ্টি হয়েছে জলাবন্ধতা। রোগী নিতে সমস্যা পোহাচ্ছে স্বজনদের। পানি পার হতে সুবিধার জন্য দেড় হাত পর পর দেওয়া হয়েছে একটি করে বালুর বস্তা। তাতে পানি পার হতে সুবিধার থেকে অসুবিধাই হচ্ছে বেশি। অনেকেই বস্তার উপর দিয়ে যেতে গিয়ে পানিতে পড়েও যাচ্ছে। এতে ভোগান্তির শিকার হতে হচ্ছে হাসপাতালে সেবা নিতে আসা রোগী, তাদের স্বজন ও এলাকাবাসীর। 

আজ(২৬ অক্টোবর) শনিবার সকালে সরজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালটির  প্রধান ফটক থেকে হসপিটালের ভেতর পযন্ত যেতে পানি পেরিয়ে অতিকষ্টে  চলাচল করছে হচ্ছে রোগীদের। এতে নারী শিশু ও বয়স্কদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। হাসপাতালের আঙিনা ও মাঠে পানি জমে থাকে কোমর থেকে হাটু সমান, পচা আর দুর্গন্ধযুক্ত পানি যেনো এখন ডেঙ্গু মশা উৎপাদনের কারখানাতে পরিণত হয়েছে। 
তালেপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা: ওমর ফারুক বলেন, একটু বেশি বৃষ্টি এলেই হাসপাতালের সামনের গেটে হাঁটুপানি জমে যায়। আর কিছুদিন যাবৎ অতি বৃষ্টিতে হাসপালের ভেতরে হাঁটু পানি জমে আছে। মানুষের যে কত ভোগান্তি হয় তা চোখের সামনে দেখতে হয়। আমি বিষয়টি আমাদের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে জানিয়েছি। তারা অতি দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা সহ মাটি ভরাটের জন্য ব্যবস্থা গ্রহণ করবে বলে আমাকে আশ্বস্ত করেছে।

এলাকাবাসী জানায়, সরকারের সুদৃষ্টির অভাবেই হাসপাতালটির বেহাল দশা। নিচু জায়গায় হওয়ায় চারপাশের বাড়ীঘর,রাস্তাঘাট ও বিভিন্ন প্রতিষ্ঠানের পানি এখানে জমা হয়। হাসপাতালের মাঠ এখন যেনো মশা উৎপাদনের কারখানা। সরকারের কাছে আমাদের দাবি হসপিটাল টি থেকে দ্রুত পানি নিষ্কাশন সহ হাসপাতালে মাটি ভরাটের জন্য উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। 

কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তানভীর আহমেদ মোটু ফোনে জানান, তালেপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রটি নিচু জায়গায় হওয়ায় বছরের অধিকাংশ সময়ই পানি জমে থাকে, তাই স্বাস্থ্য সেবা বাধাগ্রস্ত হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করেছি মাটি ভরাটের জন্য, আশা করছি অতি দ্রুত মাটি ভরাট করা হবে। যেহেতু পানি সমস্যাটাই এখানে প্রধান সমস্যা, আশা করি এটি হলে সমস্যা অনেকটাই সমাধান হয়ে যাবে।
কেরানীগঞ্জ উপজেলা ( ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা, রইস আল রেজোয়ান বলেন, বিষয়টি আমার জানা নেই, আপনার মাধ্যমে শুনলাম, উপস্বাস্থ্য কেন্দ্রেটি পরিদর্শন করে দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

রিয়াদ

×