ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

বাগেরহাটে কাটাখালী মোড় এখন মরণফাঁদ

​​​​​​​স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ২০:৩৮, ২৫ অক্টোবর ২০২৪

বাগেরহাটে কাটাখালী  মোড় এখন  মরণফাঁদ

অতি ব্যস্ততম কাটাখালী মোড় সড়কে বড় বড় গর্ত

বাগেরহাট-খুলনা-মোংলা মহাসড়কের জনবহুল গুরুত্বপূর্ণ কাটাখালী বাসস্ট্যান্ডের অত্যন্ত ব্যস্ততম রাস্তা মোড়ের পিচঢালা সড়কের পিচ উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে এখন যানবাহন পথচারী চলাচলে চরম সমস্যার সৃষ্টি হচ্ছে। দ্রুত মোড়ের সড়ক সংস্কার করা না হলে দুর্ভোগ আরও চরম পর্যায়ে পৌঁছাবে। ব্যাপারে স্থানীয় এলাকাবাসী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সড়ক জনপথ বিভাগের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

বাগেরহাট-খুলনা-মোংলা ঢাকা-মাওয়া মহাসড়কের কাটাখালী বাসস্ট্যান্ড একটি জনবহুল গুরুত্বপূর্ণ ব্যস্ততম মোড়। মোংলা বা খুলনা থেকে রাজধানী ঢাকা, বরিশাল বা চট্টগ্রামে যাতায়াতের জন্য এই কাটাখালী বাসস্ট্যান্ড খুবই গুরুত্বপূর্ণ মোড়। কারণ এই মোড়ের ওপর দিয়েই এখানে ১০টি জেলার যানবাহনের যাতায়াত। তা ছাড়া দেশের অন্যতম বৃহত্তর মোংলা বন্দরের সকল আমদানি রপ্তানিকৃত পণ্য সড়কপথে যাতায়াতের প্রধান মাধ্যম হচ্ছে কাটাখালী বাসস্ট্যান্ড। এই বাসস্ট্যান্ডকে অতিক্রম করেই দেশের সব স্থানে যাতায়াত করতে হয়। কিন্তু এই রাস্তার মোড়ের ওপর পিচঢালা রাস্তার পিচ উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে তা এখন মরণফাঁদে পরিণত হয়েছে। সড়ক জনপথ বিভাগ পিচঢালা রাস্তার পিচ উঠে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় সংস্কারের নামে মাঝে-মধ্যে সেই গর্তে কিছু ইটের সলিং বা ইটের খোয়া ফেলে তাৎক্ষণিক যানবাহন চলাচলের ব্যবস্থা করেন। যা একটু বৃষ্টি হলেই আবারও গর্তের সৃষ্টি হয়ে তা যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়ে।

স্থানীয় এলাকাবাসী সরদার জাকির হোসেন, আবু তাহের, ওবাইদুল আনিছুর রহমানসহ একাধিক ব্যক্তি জানান, সড়ক বিভাগ ইটের সলিং নির্মাণ করে গর্ত বন্ধ করে দেওয়ার পর একটু বৃষ্টি হলেই পুনরায় একই অবস্থার সৃষ্টি হয়। আর সেই সময়ে গর্তের ভেতর পড়ে অনেকে গুরুতর আহত হচ্ছেন।  মোড়ের ওপর ভেঙেচুরে এমন অবস্থার সৃষ্টি হয়েছে যে তা নিজের চোখে না দেখলে বোঝার উপায় নেই। প্রায় সময়ে অধিকাংশ মোটরসাইকেল ভ্যান রিক্সা বা ইজিবাইক মাহিন্দ্র চালকরা এখানে এসে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে দুর্ঘটনার কবলে পড়েন। শুধু তাই নয়, বাস ট্রাক পরিবহনের চাকা এখানে এসে নষ্ট হয়ে পড়ে। সে সময়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। ব্যাপারে বাসস্ট্যান্ডটি পুনর্সংস্কারের জন্য স্থানীয় এলাকাবাসী যানবাহন চালকরা সড়ক জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

ব্যাপারে বাগেরহাট সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম বলেন, কাটাখালি মোড়সহ সংলগ্ন সড়ক জরুরিভাবে সংস্কারের জন্য দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

×