ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

ইপিজেডে জমি অধিগ্রহনের ফাইল আটকে ৬% ঘুষ দাবির অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী

প্রকাশিত: ১৮:২৮, ২৫ অক্টোবর ২০২৪

ইপিজেডে জমি অধিগ্রহনের ফাইল আটকে ৬% ঘুষ দাবির অভিযোগ

পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নে রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ইপিজেড) এ ক্ষতিগ্রস্তদের জমির ফাইল আটকে ৬%  টাকা ঘুষ দাবির অভিযোগ  জেলা প্রশাসক কার্যালয়ের এল.এ শাখার চার সার্ভেয়ারের বিরুদ্ধে। এ বিষয়ে বৃহস্পতিবার (২৩ অক্টোবর) ভূমি মন্ত্রণালয় বরাবর একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী দেলোয়ার হোসেন মৃধা। 

লিখিত অভিযোগ বলা হয়েছে, আউলিয়াপুর ইউনিয়নের পঁচাকোড়ালিয়া গ্রামে সরকার চার শতাধিক একর জমি অধিগ্রহণ করেন। কিন্তু সেই জমির টাকা পেতে ৬% টাকা ঘুষ দাবি করেন এল.এ শাখার সার্ভেয়ার সাদ্দাম হোসাইন, বিশ্বজিৎ, নাজমুল এবং সাইফুল। তাদের ঘুষের টাকা না দিলে ভুক্তভোগীদের ফাইল দিনের পর দিন আটকে রাখেন সার্ভেয়ারা। তবে সার্ভেয়ারদের ঘুষের টাকা দিলে জমিজমার ভূয়া কাগজপত্র দাখিল করলেও টাকা পাচ্ছেন অনেকে।

এছাড়া বেশকিছুদিন আগে একই বিষয়ে সার্ভেয়ার সাদ্দাম হোসাইন, বিশ্বজিৎ, মোশাররফ, নাজমুল, শাহাবুদ্দিন মুন্সিসহ কালাম মুন্সির বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দেন পঁচাকোড়ালিয়া গ্রামের বাসিন্দা দেলোয়ার হোসেন মৃধা। তবে ভুক্তভোগী পরিবারের সদস্যদের দাবি তারা যেন সার্ভেয়ারদের ঘুষ দেয়া ছাড়াই টাকা তুলতে পারেন।
এল.এ শাখার সার্ভেয়ার সাদ্দাম হোসাইন বলেন, এগুলো মিথ্যা ও ভিত্তিহীন কথা। তাছাড়া জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ গেলে সে তদন্ত করে যে ব্যবস্থা নিবে তা মেনে নিবো।

এবিষয়ে পটুয়াখালী জেলা প্রশাসক আবু হাসনাত মোহাম্মদ আরেফিন জানান, বিষয়টি খোঁজ নিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

রিয়াদ

×