ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

গাজীপুরে ফের পোশাক শ্রমিক বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, গাজীপুর

প্রকাশিত: ০০:৪৯, ২৫ অক্টোবর ২০২৪

গাজীপুরে ফের পোশাক শ্রমিক বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ

গাজীপুরে ফের পোশাক শ্রমিক বিক্ষোভ

তিন মাসের বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে ফের বিক্ষোভ করেছে গাজীপুরের টিএনজেড অ্যাপারেলস লিমিটেড কারখানার শ্রমিকরা। এ সময় তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় তিন ঘণ্টা অবরোধ করে রাখে। বৃহস্পতিবার মহানগরীর বাসন সড়ক কলম্বিয়া এলাকায় এ ঘটনা ঘটে। 
পুলিশ, কারখানার শ্রমিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, গাজীপুর মহানগরীর মোগরখাল এলাকার টিএনজেড অ্যাপারেলস লিমিটেড কারখানার তিন মাসের বেতন ভাতা পাওনা রয়েছে। শ্রমিকরা বেশ কিছুদিন ধরে ওই বেতন ভাতা পরিশোধ দাবি জানিয়ে আসছিল কর্তৃপক্ষের কাছে। কর্তৃপক্ষ একাধিকবার আশ্বাস দিয়েও শ্রমিকদের পাওনা পরিশোধ করেনি। এই নিয়ে শ্রমিকরা একাধিকবার সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে। একপর্যায়ে শ্রমিক অসন্তোষের মুখে কারখানাটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। কিছুদিন আগে বকেয়া বেতন পরিশোধ করার আশ্বাস দিয়ে কারখানা ফের খুলে দেওয়া হয়।

কিন্তু চলতি মাস প্রায় শেষ  হয়ে গেলেও শ্রমিকদের পাওনা বেতন ভাতা দেওয়ার কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এতে শ্রমিকেরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। বৃহস্পতিবার সকালে শ্রমিকরা বেতন-ভাতা পরিশোধের দাবিতে ফের বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে বেলা ১১টার দিকে তারা বাসন সড়ক কলম্বিয়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। এতে মহাসড়কের উভয়দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম দুর্ভোগে পড়েন ওই মহাসড়কে চলাচলকারী যাত্রীরা। খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ সদস্য ঘটনাস্থলে গিয়ে বুঝিয়ে তাদেরকে সড়কের ওপর থেকে সরিয়ে দিলে প্রায় তিন ঘণ্টা পর দুপুরে পুনরায় যানবাহন চলাচল শুরু হয়।
গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম জানান, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে  বিক্ষোভ করে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। ঘটনাস্থলে শিল্প পুলিশ রয়েছে।

×