ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

ধুনটে বিনামূল্যে এইচপিভি টিকা কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, ধুনট, বগুড়া

প্রকাশিত: ১৮:৫৭, ২৪ অক্টোবর ২০২৪

ধুনটে বিনামূল্যে এইচপিভি টিকা কার্যক্রমের উদ্বোধন

এক ডোজ এইচপিভি টিকা নিন জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বিনামূল্যে এইচপিভি টিকা কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। ৫ম থেকে ৯ম শ্রেণীতে অধ্যয়নরত ১৫ হাজার ৯৮৫জন ছাত্রী ১০ থেকে ১৪ বছর বয়সী ৭শত ৬৪জন শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের টিকা প্রদান করা হবে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ধুনট আইডিয়াল মডেল স্কুলে টিকা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল। সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) খায়রুজ্জামান, ধুনট উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দিবাকর বসাক, মেডিকেল অফিসার ডা. মনিরুজ্জামান, স্যানিটারি ইন্সেপেক্টর রবিউল ইসলাম, মেডিকেল টেকনোলোজিষ্ট রুহুল আমিন, স্বাস্থ্য সহকারি রবিউল ইসলাম, পরিবার কল্যাণ সহকারি আরজিনা বানুআইডিয়াল মডেল স্কুলের পরিচালক সাইফুল ইসলাম, রাজু আহম্মেদ মোহাম্মদ আলী।

 

উল্লেখ্য, আগামী নভেম্বর পর্যন্ত পর্যাক্রমে ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে টিকা প্রদান করা হবে এবং ২১ নভেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের গ্রাম পর্যায়ে ইটি আই কেন্দ্র ( সাব ব্লক) থেকে টিকা প্রদান করা হবে।

×