ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

মাটিরাঙ্গায় সীমান্ত পারাপারের সময় এক ভারতীয় নাগরিকসহ আটক দুই

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৭, ২৪ অক্টোবর ২০২৪; আপডেট: ১৮:০৯, ২৪ অক্টোবর ২০২৪

মাটিরাঙ্গায় সীমান্ত পারাপারের সময় এক ভারতীয় নাগরিকসহ আটক দুই

বিজিবির অভিযানে আটককৃত ভারতীয় ও বাংলাদেশেী নাগরিকদ্বয় 

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় উপজেলার পুরাতন ধর্মরামবাড়ী নামক এলাকা থেকে বিজিবির টহল দল অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় এক ভারতীয় নাগরিককে আটক করেছে ।

আজ বৃহষ্প্রতিবার (২৪ অক্টোবর) বেলা ২ ঘটিকার দিকে বিজিবি চট্টগ্রাম রিজিয়নের গুইমারা সেক্টরের অধীন ৪০ বিজিবির শফিটিলা বিওপির নায়েব সুবেদার মোঃ মোশাররফ হোসেনের নেতৃত্বে পরিচালিত  বিজিবির টহল দলটি এক অভিযান চালিয়ে রনি দাস (৩২), পিতা-ললিত দাস, দক্ষিণ রাজনগর, বেলুনিয়া, দক্ষিণ ত্রিপুরা রাজ্যের এক ভারতীয় নাগরিককে আটক করেছে । 

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গার শফিটিলা সীমান্ত পিলার থেকে আনুমানিক ৫০ গজ বাংলাদেশ ভুখন্ডের অভ্যন্তরে ভারতীয় নাগরিক রনি দাস (৩২)অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতের ত্রিপুরায় প্রত্যাবর্তনের সময় তাকে আটক করা হয়। 

এ সময় ভারতীয় নাগরিক রনি দাসের মোবাইলে রক্ষিত ছবি পর্যালোচনা করে তার কাছ থেকে তার ছবি সম্বলিত ভারতীয় ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট এর পার্মানেন্ট একাউন্ট নাম্বার কার্ড (এইচ আই টি পি ডি-৫৬৮৯ এ)) এর ছবি ও আধার কার্ডের ছবি পাওয়া যায়। এছাড়াও আটককৃত ভারতীয় নাগরিকের কাছ থেকে  ২টি মোবাইল ফোন ও বাংলাদেশী নগদ ৪,৬০০/- টাকা পাওয়া যায়।

প্রাথমিক তদন্তে জানা যায় যে, ভারতীয় নাগরিক রনি দাস অবৈধভাবে ভারতে প্রত্যাবর্তনের জন্য সীমান্ত এলাকায় অবস্থান করছিলো। এসময় ভারতীয় নাগরিক রনি দাসের সহযোগী হিসেবে বাংলাদেশী নাগরিক মোঃ সাইফুল ইসলাম (২৪) আটক করা হয়। আটককৃত ব্যক্তিদ্বয়কে মাটিরাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

৪০ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আফিক হাসান বলেছেন, সীমান্তে দায়িত্বপূর্ণ এলাকায় যে কোন ধরনের অবৈধ কাজসহ অনুপ্রবেশ রোধকল্পে বিজিবি সদস্যরা সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে সদা প্রস্তত থাকবে।

তাওফিক

×