ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

কালকিনিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে ককটেল বিস্ফোরণের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর

প্রকাশিত: ১৭:৩৯, ২৪ অক্টোবর ২০২৪

কালকিনিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে ককটেল বিস্ফোরণের অভিযোগ

কালকিনিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

ছাত্রলীগের বিচারের দাবীতে মাদারীপুরের কালকিনিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে করে মুহুর্তের মধ্যে এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় থানায় অভিযোগ করেছেন ছাত্রদলের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার দুপুরে এ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে ওই ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

অভিযোগ ও দলীয় সুত্রে জানা গেছে, উপজেলা ও পৌরসভা ছাত্রদলের উদ্যোগে স্বৈরশাসক হাসিনা ও নিষিদ্ধ ঘোষিত বাংলাদেশ ছাত্রলীগকে আইনের আওতায় এনে বিচারের দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কালকিনি হাসপাতালের সামনে থেকে শুরু করে মাছ বাজারের দিকে রওনা দেন। এ সময় দুর্বৃত্তরা মিছিলের পিছনের দিকে ৩/৪ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় পুরো মাছ বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় কালকিনি থানায় অভিযোগ করে উপজেলা যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

 এসময়, মিছিলে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, উপজেলা শ্রমিক দলের সদস্য সচিব বাদশা শিকদার, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক শিকদার মামুন, উপজেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি আশিকুজ্জামান ইব্রাহিম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নাজমুল চৌকিদার, পৌরসভা ছাত্রদলের সাবেক সভাপতি মো. কাওসার হোসেন নান্না, উপজেলা ছাত্রদলের আহব্বায়ক নজরুল ইসলাম হাওলাদার, সিনিয়র যুগ্ন আহবায়ক মো. স্বজল আহম্মেদ, সদস্য সচিব সাইফুল ইসলাম মুন্সি প্রমুখ।

উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শিকদার মামুন বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল বের করলে ছাত্রলীগ সন্ত্রাসীরা মিছিলের পেছন দিক দিয়ে ককটেল ছুড়ে মারে। আমরা তাদের গ্রেফতারের দাবি জানাই।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মুহাম্মদ হুমায়ুন কবির জানান, আমাদের কাছে ছাত্রদল অভিযোগ করেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তাওফিক

×