ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

পঞ্চগড়ের বন্ধ চিনিকল চালুর দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা,পঞ্চগড়

প্রকাশিত: ১৬:১০, ২৪ অক্টোবর ২০২৪

পঞ্চগড়ের বন্ধ চিনিকল চালুর দাবিতে মানববন্ধন

প্রতীকী ছবি ।

বন্ধ থাকা পঞ্চগড়ের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান পঞ্চগড় চিনিকল চালুর দাবিতে পঞ্চগড় পৌরসভার মিলগেট বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর), দুপুরে পঞ্চগড় চিনিকলের চুক্তিভিত্তিক শ্রমিক কর্মচারী ও আখচাষী সমিতিসহ সর্বস্তরের জনগণের আয়োজনে পঞ্চগড় পৌরসভার মিলগেট বাজারে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের দুইপাশে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। 

এসময়, পঞ্চগড় চিনিকলের চুক্তিভিত্তিক চাকুরিচ্যুত শ্রমিক-কর্মচারী, আখচাষী, পঞ্চগড় চিনিকলের শিক্ষার্থী, জেলা বিএনপি ছাত্রদলের নেতৃবৃন্দ, জেলা জাগপার নেতৃবৃন্দ, গণঅধিকার পরিষদের নেতৃবৃন্দসহ তিন শতাধিক স্থানীয় মানুষজন মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র মুখপাত্র আল রাশেদ প্রধান, পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, পঞ্চগড় চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদকসহ স্থানীয়রা বক্তব্য রাখেন। 

এসময় বক্তারা বলেন, লোকসানের অভিযোগ এনে দীর্ঘ চার বছর থেকে পঞ্চগড় সুগার মিলে আখ মাড়াই বন্ধ রয়েছে। এতে করে হাজারও শ্রমিক বেকার হয়ে দূর্বিষহ দিন পার করছেন। আওয়ামী লীগ সরকারের আমলে অন্যায়ভাবে আখ মাড়াই বন্ধ করে দেওয়া হয়। কারণ পঞ্চগড় সুগার মিলে চিনি মজুদ থাকা সত্ত্বেও ভারত থেকে চিনি আমদানী করেছেন তৎকালীন সরকারের প্রভাশালী লুটেরা প্রতিষ্ঠান এস আলম গ্রুপ। আওয়ামী লীগ সরকার কৌশলে সুগার মিলকে ক্ষতির মুখে ঠেলে দিয়ে মিলের কার্যক্রম বন্ধ করে দেন। বর্তমান সরকারের কাছে সুগার মিলে আখ মাড়াই কার্যক্রম চালুর জন্য জোর দাবী জানান তারা। মিল চালুর দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করে বক্তারা।

তাওফিক

×