ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

ছাত্রলীগ নিষিদ্ধের খবরে ডেমরায় মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল

 নিজস্ব সংবাদদাতা, ডেমরা, ঢাকা

প্রকাশিত: ১৫:২৪, ২৪ অক্টোবর ২০২৪

ছাত্রলীগ নিষিদ্ধের খবরে ডেমরায় মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল

ছাত্রলীগ নিষিদ্ধের খবরে রাজধানীর ডেমরায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা—কর্মীদের আনন্দ মিছিল। ছবি:  নিজস্ব সংবাদদাতা, ডেমরা, ঢাকা। 

বাংলাদেশ আওয়ামীলীগের ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় রাজধানীর ডেমরায় আনন্দ মিছিল করেছে ডেমরা থানা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা—কর্মীরা।

বৃহস্পতিবার (২৪—অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় ডেমরার স্টাফ কোয়ার্টার এলাকায় এ আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।

ঢাকা দক্ষিণ বিএনপির সাবেক সহ—সভাপতি ও ঢাকা—৫ আসনের সমন্বয়ক আলহাজ্ব নবী উল্লাহ নবীর তত্ত্বাবধানে এই মিছিলটি অনুষ্ঠিত হয়।

ডেমরা থানা বিএনপির সভাপতি পদপ্রার্থী এস এম রেজা চৌধুরী সেলিম এবং সাধারণ সম্পাদক পদপ্রার্থী আনিসুজ্জামানের নেতৃত্বে এ মিছিলে বিপুল সংখ্যক নেতা—কর্মী অংশ নেন।

মিছিল শেষে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখতে গিয়ে সেলিম ও আনিসুজ্জামান বলেন, বিগত ১৭ বছর ধরে স্বৈরাচারী হাসিনা সরকারের শাসনামলে ছাত্রলীগের সন্ত্রাস, জুলুম, গুম, খুন, ধর্ষণ এবং দমন—পীড়নের রাজত্ব চলছিল। ছাত্রলীগের এইসব কর্মকাণ্ডের বিরুদ্ধে বিভিন্ন সময়ে সাধারন জনগণ প্রতিবাদ করলেও আওয়ামী লীগ কোন কর্ণপাত করেনি। এছাড়া, বৈষম্যের বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলনে ছাত্রলীগের গুলিতে বহু নিরীহ ছাত্র-জনতা নিহত হয়েছে। এই সকল অপরাধের দায়ে, অন্তর্বর্তীকালীন সরকারের নির্দেশে ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। 

পথসভা শেষে সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

তাওফিক

×