ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

চট্টগ্রামে বিএফইউজের নেতাকে আটক!

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম

প্রকাশিত: ১৮:০৭, ২৩ অক্টোবর ২০২৪

চট্টগ্রামে বিএফইউজের নেতাকে আটক!

বাদিক প্রণব বড়ুয়া অর্নব

২৩ অক্টোবর বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কার্য নির্বাহী কমিটির সদস্য ও পটিয়া প্রেসক্লাবের উপদেষ্টা সাংবাদিক প্রণব বড়ুয়া অর্নবকে আটকের পর ৪টি মামলায় শোন এরেস্ট দেখিয়েছে চট্টগ্রামের পটিয়া থানা পুলিশ। বুধবার বেলা সাড়ে তিনটায় সাংবাদিক নেতাকে পটিয়া সিনিয়র ম্যাজিষ্ট্রেট তাররাহুম আহমেদের  আদালতে পাঠানো হয়। বৃহস্পতিবার শুনানির দিন ধার্য রয়েছে। 

জানা গেছে, সাংবাদিক প্রণব বড়ুয়ার শ্বাশুড়ি খুবই অসুস্থ।  মঙ্গলবার আখাউড়া হয়ে চিকিৎসার জন্য ভারত যাচ্ছে শ্বশুর ও শ্বাশুড়ি।  তাদের পৌঁছে দিতে যান প্রণব বড়ুয়া ও তার স্ত্রী। শ্বশুর রাউজান বিনাজুরি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সুকুমার বড়ুয়া আওয়ামী লীগ নেতা। আখাউড়া ইমেগ্রেশন পুলিশের সন্দেহ হলে শ্বশুর ও জামাতার তথ্য জানতে চান স্থানীয় পুলিশের কাজ থেকে। পটিয়া থানা পুলিশ ৪টি মামলার তথ্য দিয়েছে। যে মামলায় শোন এরেস্ট দেখানো হয়েছে এতে এজাহারে প্রনব বড়ুয়ার নামেই নেই৷ গণঅভ্যুত্থান পরবর্তী পটিয়া থানায় যে ৪টি মামলা হয়েছে এতে শোন এরেস্ট দেখানো হয়।

সাংবাদিক প্রণব বড়ুয়া আদালতে উপস্থিত সাংবাদিকদের জানান, তার বিরুদ্ধে যে ৪টি মামলায় শোন এরেস্ট দেখানো হয়েছে তা ষড়যন্ত্রমুলক।  থানায় জিডি পর্যন্ত নেই। 

পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী নূর মিঞা জানান, সন্দেহজনক আটকের পর যে ৪টি মামলায় শোন এরেস্ট দেখানো হয়েছে এর শুনানি  বৃহস্পতিবার।

পটিয়া প্রেসক্লাব সভাপতি এটিএম তোহা, সাধারণ সম্পাদক গোলাম কাদের, অর্থ সম্পাদক বিকাশ চৌধুরী, আ.ন.ম সেলিমসহ নেতৃবৃন্দ নিন্দা জানিয়েছেন।
 

ইসরাত

×