ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

হত্যা মামলায় জামিন পেলেন আওয়ামীলীগ সভাপতি

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর 

প্রকাশিত: ১৭:১২, ২৩ অক্টোবর ২০২৪

হত্যা মামলায় জামিন পেলেন আওয়ামীলীগ সভাপতি

আওয়ামী লীগের সভাপতি মো. শাহাবুদ্দিন আহমেদ মোল্লা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহত দুইজনের হত্যা মামলায় জামিন পেয়েছেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মো. শাহাবুদ্দিন আহমেদ মোল্লা। 
বুধবার দুপুরে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবির শুনানী শেষে অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন। একই সাথে শাহাবুদ্দিন মোল্লাকে বিদেশে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

মাদারীপুর আদালত সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৮ জুলাই নিহত হয় সদর উপজেলার তাওহীদ সান্নামাত ও পৌর শহরের দীপ্ত দে। এ দু‘টি মামলায় গ্রেফতার হন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল­া। বুধবার সকালে আদালতে জামিন আবেদন করেন আসামীর আইনজীবী। পরে সকাল ১১টা থেকে শুনানী শোনেন বিচারক। দীর্ঘ সময় শুনানী শেষে দুপুর সাড়ে ১২টার দিকে শাহাবুদ্দিন মোল্লাকে অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। একই সাথে তিনি যেন বিদেশে যেতে না পারেন, সে বিষয়েও নিষেধাজ্ঞা জারি করেন। এছাড়া মামলার তদন্তকারী কর্মকর্তাকে সহযোগিতা করার আদেশও দেয়া হয়। আসামী চার্জসিট না হওয়ার আগ পর্যন্ত জামিনে থাকবেন বলেও জানা গেছে। আসামীপক্ষের মামলা পরিচালনা করেন আইনজীবী সুজিত চ্যাটার্জি বাপ্পী।

এ্যাড. সুর্জিত চ্যার্টাজি বাপ্পী সাংবাদিকদের বলেন, ‘নিহতদের হত্যার ঘটনার সময় শাহাবুদ্দিন মোল্লা বিদেশে থাকায় বিজ্ঞ আদালতে সেই তলব করেন। পরে বিচারক তথ্য-প্রমাণ সঠিক পাওয়ায় শাহাবুদ্দিন মোল্লাকে  দুটি মামলায় জামিন দিয়েছেন। এখন তার জেল হাজত থেকে বের হতে আর কোন সমস্যা নেই। আদালতের কাছে আমরা ন্যায় বিচার পেয়েছি।’

ইসরাত

×