ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

বাগমারায় বাসস্ট্যান্ড দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রাজশাহী 

প্রকাশিত: ১৬:৫৮, ২৩ অক্টোবর ২০২৪

বাগমারায় বাসস্ট্যান্ড দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন

মানববন্ধন

রাজশাহীর বাগমারায় দেউলা বাসস্ট্যান্ড দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে দেউলা বাসস্ট্যান্ডে স্থানীয় শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

শ্রমিকরা অভিযোগ করেন, তাদের  সংগঠনের নামে থাকা ও পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত জায়গাতে রাজনৈতিক পট পরিবর্তনের পর স্থানীয় প্রভাবশালী মোয়াজ্জেম হোসেন, নজরুল ইসলাম ও জব্বর দেওয়ান নামের তিন ব্যক্তি রাতারাতি ঘর নির্মাণ শুরু করেন। এর আগে সেখানে থাকা শ্রমিক সংগঠনের একটি অস্থায়ী কার্যালয় ভেঙে ফেলাও হয়। পরে সংগঠনের পক্ষে নির্মাণ কাজ বন্ধ ও নিষেধাজ্ঞা চেয়ে সংগঠেনর সভাপতি মানিক মন্ডল গত ১৫ অক্টোবর মামলা করলে আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা দেন।

এরপরেও নির্মাণ কাজ অব্যাহত থাকায় শ্রমিকেরা ক্ষুব্ধ হন। তারা সংগঠনের বাসস্ট্যান্ডসহ শ্রমিক সংগঠনের ভেঙ্গে ফেলা অফিসের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধনে দেউলিয়া ট্রাক শ্রমিক ইউনিয়ন, বাস শ্রমিক, ভবানীগঞ্জ হাট-বাজার কুলি শ্রমিক ইউনিয়নের সদস সহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

এ সময় সংগঠনের পক্ষ থেকে বক্তব্য দেন, আবু বাক্কার, জালাল উদ্দিন, আবদুল আলী, আব্দুর রহমান প্রমুখ। তারা অভিযোগ করেন, বাগমারা থানা পুলিশের সহযোগিতায় কাজ চলছে। পুলিশকে জানানো হলেও কাজ বন্ধ হয়নি। তবে বাগমারা থানার ওসি তৌহিদুল ইসলাম বলেন, বিষয়টা দেখার জন্য একজন উপপরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে।

এসআর

×