ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

‘বাবাকে হারিয়ে আজ আমরা ছিন্নমূল’

নিজস্ব সংবাদদাতা, জামালপুর

প্রকাশিত: ২৩:২২, ২২ অক্টোবর ২০২৪

‘বাবাকে হারিয়ে আজ আমরা ছিন্নমূল’

 নিখোঁজ বাবার সন্ধান চেয়ে প্রশাসনের কাছে ছেলে-মেয়েদের আকুতি

চার বছর ধরে বাবা নাই। বাবা ডাকতে পারি না এটা যে কত কষ্ট বলে বুঝাতে পারব না। আমরা ছোট ছোট চার ভাই-বোন। ছোট দুই ভাইয়ের মধ্যে সবুজের বয়স ১০, আর শাওনের বয়স ৭ বছর। বাবার অনুপস্থিতিতে ওরাই সংসারের হাল ধরেছে। খেতে কাজ করে ফসল ফলাই। আর সেই থেকে সংসার চলে আমাদের। আমাদের তো এই বয়সে স্কুলে যাওয়ার কথা ছিল। বাবাকে হারিয়ে আজ আমরা ছিন্নমূল মানুষ হয়ে গেছি। আমার বাবাকে যদি মেরে ফেলা হয়ে থাকে তাহলে লাশ এনে দেন। বাবার কবরে বসে বাবা বাবা ডাকতে পারব তো।

রুনা আক্তার নামের ১৩ বছরের এক শিশুর আহাজারিতে জামালপুরের মাদারগঞ্জে হাট মাগুরা গ্রামের এলাকার বাতাস ভারি হয়ে উঠেছিল। চার বছর আগে পাশের বাড়ির উরসে গিয়ে নিখোঁজ হন রমজান আলী (৪০)। পরিবার সূত্রে জানা গেছে, চার বছর আগে ২০২০ সালের ২২ অক্টোবর রাতে বাড়ি থেকে বেরিয়ে হাটমাগুরা গ্রামের আব্দুল ম-লের ছেলে মো. রমজান আলী গুডু (৪০) সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। অনেক খোঁজাখুঁজি করেও তাকে না পেয়ে  পরদিন বড় ভাই শহীদুল ইসলাম মাদারগঞ্জ মডেল থানায় ২৩ অক্টোবর একটি সাধারণ ডায়েরি ও ২৭ অক্টোবর একই থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

পরবর্তীতে মামলাটি জামালপুর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এক বছর ধরে গোয়েন্দা পুলিশের তদন্ত করা অবস্থায় মামলাটি শেষমেষ পিবিআই তদন্ত শুরু করে। এ ঘটনায় মাদারগঞ্জ থানার পুলিশ একজনকে গ্রেপ্তার করে। এরপর গোয়েন্দা পুলিশ আরও চারজনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করেছে। গ্রেপ্তার আসামিরা আদালত  থেকে জামিনে মুক্তি পেয়ে যান। জামিনে বের হয়ে তারা বাদীকে নানাভাবে হুমকি দিচ্ছেন বলে নিখোঁজ গুডুর পরিবার জানিয়েছেন। মামলার বাদী মো. শহীদুল ইসলাম জানান, তিন মাস আগে নিখোঁজ রমজান আলী গুডুর স্কুলপড়ুয়া মেয়েকে বিয়ের প্রস্তাব দেয় একই এলাকার আবুল খানের ছেলে বায়োজিদ (২৪)।

মেয়ে নাবালিকা হওয়ায় এ সময় বিয়ের প্রস্তাবে রাজি হননি রমজান আলী। এতে ক্ষীপ্ত হয়ে বায়েজিদ তার চাচা সেলিম খানসহ পরিবারের লোকজন রমজান আলীকে বিভিন্নভাবে হুমকি দিতে থাকে। এ কারণেই আমার ভাই রমজান আলী গুডুকে অপহরণ করে হত্যার পর তার লাশ গুম করেছে বলে তার ধারণা। 
গুডু নিখোঁজের চার বছর হওয়ায় তার সন্ধানের দাবিতে মানববন্ধন করেছে তার পরিবার ও গ্রামবাসী। বেলা ১১টায় উপজেলার হাটমাগুরা গ্রামে রমজান আলীর পরিবার ও গ্রামবাসীর ব্যানারে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এতে নিখোঁজ রমজান আলীর পরিবার ও গ্রামবাসীরা বক্তব্য রাখেন। পিবিআই জামালপুরের পুলিশ সুপার এম এম সালাউদ্দীন জনকণ্ঠকে বলেন, মাদারগঞ্জে যমুনা নদী থেকে একটি লাশ উদ্ধার হয়েছে। লাশের ডিএনএ রিপোর্টের জন্য সিআইডিতে পাঠানো হয়েছে। ডিএনএ রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

×