ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

ইউএনওর বেতনের টাকায় বিধবা নারীর গৃহ নির্মাণ

নিজস্ব সংবাদদাতা, বাকেরগঞ্জ, বরিশাল

প্রকাশিত: ২২:৫৪, ২২ অক্টোবর ২০২৪; আপডেট: ২৩:২২, ২২ অক্টোবর ২০২৪

ইউএনওর বেতনের টাকায় বিধবা নারীর গৃহ নির্মাণ

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান ও অসহায় রিজিয়া বেগম

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ১৩নং পাদ্রীশিপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বড় রঘুনাতপুর গ্রামের মোসলেম আলী হাওলাদার ২০ বছর আগে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পরে আর বিয়ে বসেননি স্ত্রী রিজিয়া বেগম (৭০)। স্বামী মৃত্যুর পরে রিজিয়া বেগম ভিক্ষে করেই সংসার চালায়। রিজিয়া বেগমের মানবেতর জীবনযাপন নিয়ে বাকেরগঞ্জ থেকে গত ৬ অক্টোবর নিজস্ব সংবাদদাতা 'ভিক্ষুক রিজিয়া বেগমের মাথা গোজার ঠাঁই এখন ঝুপড়ি ঘরে 'শিরোনাম একটি সংবাদ প্রকাশ করেন।

সংবাদটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ সাইফুর রহমানের নজরে আসলে আজ ২২ অক্টোবর দুপুর ১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে রিজিয়া বেগমের হাতে গৃহ নির্মাণের জন্য ইউএনও তার বেতনের টাকা থেকে নগদ ১০ হাজার সহায়তা প্রদান করেন। 

জানা যায়, স্বামীর মৃত্যুর পরে এক কন্যা সন্তান নিয়ে অন্যের দ্বারে দ্বারে দু'মুঠো চালের জন্য ভিক্ষা করেই সংসার চলিয়ে আসছেন রিজিয়া বেগমের। রিজিয়া বেগমের একমাত্র মেয়ের অন্যত্র বিবাহ হওয়ায় ভিক্ষুক মায়ের খোঁজ খবর নিতে পারছেন না মেয়েও। ৭০ বছর বয়সে এখনো রিজিয়া বেগমের সংসার চলে ভিক্ষায়। রঘুনাথপুর গ্রামে খালের পারে একটি ঝুপড়ির ঘরে মানবেতর জীবনযাপন করছেন তিনি। 

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বলেন, ঘূর্ণিঝড় রেমালে অসহায় রিজিয়া বেগমের ঘরটি ভেঙে চুরে উড়িয়ে নিয়ে যায়।রিজিয়া বেগমকে তখন খাদ্য সহায়তা প্রদান করেছিলাম। এখন তাকে আমার বেতনের টাকা থেকে ১০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে। 

রিয়াদ

×