ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

ইলিশ শিকারের দায়ে ১১ জনের বিনাশ্রম কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, শিবালয় মানিকগঞ্জ 

প্রকাশিত: ১৯:২১, ২১ অক্টোবর ২০২৪

ইলিশ শিকারের দায়ে ১১ জনের বিনাশ্রম কারাদণ্ড

ভ্রাম্যমাণ আদলতে আটককৃত জেলেরা 

নিষেধাজ্ঞা অমান্য করে মানিকগঞ্জের পদ্মা-যমুনায় ইলিশ শিকারে দায়ে আটককৃত ১১ জনকে ১৪ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন শিবালয় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। 

সোমবার পদ্মা-যমুনার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জাকির সরদার (১৮), আঃ হাকিম (৬৫),  আঃ বারেক (৫২), আবুল কাসেম(৩৫), মনজুর আলী (৪০), মোঃ আলী (৬৩), কাওসার (১৯),সাগর(১৯),সোমেজ(২০), রুবেল(২৮) ও শফিক(৩৫) কে আটক করা হয়। আটককৃতরা সকলেই পাবনার আমিনপুর উপজেলার বাসিন্দা। অভিযানে জব্দ করা হয় এক লাখ মিটারের অধিক অবৈধ কারেন্ট জাল এবং প্রায় দুই মণ মা'ইলিশ।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এস এম ফয়েজ উদ্দিনের পরিচালিত অভিযানে মৎস্য অফিস, কোস্টগার্ড ও আনসার বাহিনীর সদস্যরা সহায়তা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের অপরাধে আটককৃত প্রত্যেককে ১৪ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদানসহ অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে এবং জব্দকৃত  ইলিশ স্থানীয় নিস্ন আয়ের মানুষ ও এতিমখানায় বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর থেকে আগামী ৩ নভেম্বর পর্যন্ত ২২ দিন মা' ইলিশ ক্রয়-বিক্রয়, বহন, বিতরণ ও আহরণ বন্ধ থাকবে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জনকণ্ঠকে জানিয়েছেন উপজেলা প্রশাসন।
 

তাওফিক

×