ঢাকা, বাংলাদেশ   সোমবার ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

ইয়াবার পোটলা গিলে ফেললেন যুবক, অত:পর....

প্রকাশিত: ১৭:৪২, ২১ অক্টোবর ২০২৪

ইয়াবার পোটলা গিলে ফেললেন যুবক, অত:পর....

গ্রেফতারকৃত তুহিন হাওলাদার

ঝালকাঠিতে গোপন সংবাদের ভিত্তিতে এক বাড়িতে অভিযানে যায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তাদের দেখতে পেয়ে ওই বাড়িতে থাকা দুই ব্যক্তির একজন পলিথিনে মোড়ানো ইয়াবা ভর্তি দুটি পোটলা গিলে ফেলেন। পরবর্তীতে পোটলাগুলো বের করতে তাঁকে হাসপাতালে নেওয়া হয়।

রবিবার (২০ অক্টোবর) বিকেলে ঝালকাঠি পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের পালবাড়ি এলাকায় তুহিন হাওলাদারের (৩৮) নিজ বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে ৩৭ পিস ইয়াবা জব্দ করা হয়েছে।

ঝালকাঠি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক মো. আকবর হোসেন জানান, অভিযানে তুহিন হাওলাদার ও রোজি আক্তার (২৬) নামের দুই ব্যক্তিকে আটক করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তুহিন হাওলাদারকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ২০০ টাকা জরিমানা এবং রোজি আক্তারকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে রোজির কাছে ৭ পিস ও তুহিন হাওলাদারের কাছে ৩০ পিস ইয়াবা পাওয়া গেলেও পলিথিনে মোড়ানো বাকি দুটি পোটলা তুহিন গিলে ফেলে। সেখানে প্রায় ২০০ পিস ইয়াবা আছে বলে জানা গেছে। তাকে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এক্স-রে করিয়ে পেটের ভেতর দুটি পোটলা সদৃশ বস্তু দেখতে পাওয়া যায়। পরবর্তীতে তা উদ্ধারের জন্য তাকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির অংশ হিসেবেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে। যতদিন অবৈধভাবে এ ধরনের ব্যবসা চলমান থাকবে, অভিযানও অব্যাহত থাকবে।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ঝালকাঠি সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম বলেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুজনকে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়েছে। এ সময় এক ব্যক্তি পলিথিনে মোড়ানো দুইটি পোটলা গিলে ফেলায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তা বের করার জন্য বর্তমানে সে ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অভিযানের সময় বাংলাদেশ সেনাবাহিনী ও ঝালকাঠি সদর থানা-পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

শহিদ

×