ঢাকা, বাংলাদেশ   সোমবার ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

খাগড়াছড়িতে জনদুর্ভোগ নিরসনে বাজার মনিটরিং 

প্রতিনিধি, খাগড়াছড়ি

প্রকাশিত: ১১:২৯, ২১ অক্টোবর ২০২৪

খাগড়াছড়িতে জনদুর্ভোগ নিরসনে বাজার মনিটরিং 

বাজার মনিটরিং করছে জেলা প্রশাসন।

খাগড়াছড়িতে  নিত্যপণ্য ও দ্রব্যসহ সকল প্রকার প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী সাধারণ জনগণ তথা ভোক্তা-ক্রেতা সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করে নিত্যপণ্যের বাজার মূল্য সহনশীল পর্যায়ে রাখার লক্ষ্যে নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করেছে জেলা প্রশাসন।

সোমবার (২১ অক্টোবর) সকালে খাগড়াছড়ি বাজারে জেলা টাস্কফোর্স এর নিয়মিত মনিটরিংয়ের অংশ হিসেবে বাজার, বৃহৎ আড়ৎ,গোডাউন,কোল্ড স্টোরেজ ও সাপ্লাই চেইনের অন্যান্য স্থানসমূহ পরিদর্শন  এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক পর্যায়ে রাখার বিষয়ে মনিটরিং করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী। 

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী বাজারের বিভিন্ন নিত্যপণ্যের দোকান,ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন, নিত্যপণ্যের মূল্যতালিকা নিয়মিত টাঙ্গিয়ে রাখার অনুরোধ করেন এবং পরবর্তীতে কোনভাবে এই নিয়মের ব্যতয় ঘটলে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানান। সেইসাথে স্থানীয় পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার নির্দেশ প্রদান করেন।

এছাড়াও তিনি মানসম্মত খাদ্য পণ্য ক্রয় বিক্রয় এবং সরকারের নির্ধারিত দ্রব্যমূল্য ও সকল ধরনের পণ্যের মূল্য সহনশীন পর্যায়ে রাখার জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেন এবং নির্দেশ অমান্য করলে আইনি ব্যবস্থা নেয়ার কথা বলেন।  শেষে তিনি সাংবাদিকদের মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান।

এ সময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পশুপালন কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এম হাসান

×