ঢাকা, বাংলাদেশ   রোববার ২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

জনকণ্ঠে সংবাদ প্রকাশের পর পুনরায় শুরু হল রাস্তার সংস্কার কাজ

নিজস্ব সংবাদদাতা,সাটুরিয়া,মানিকগঞ্জ

প্রকাশিত: ২৩:৫৪, ১৯ অক্টোবর ২০২৪

জনকণ্ঠে সংবাদ প্রকাশের পর পুনরায় শুরু হল রাস্তার সংস্কার কাজ

মানিকগঞ্জের সাটুরিয়া থেকে দড়গ্রাম বাজার পর্যন্ত নির্মাণাধীন রাস্তার সংস্কার কাজ দীর্ঘদিন ধরে বন্ধ ছিল।জনকণ্ঠে সংবাদ প্রকাশের দুই দিনের মধ্যে পুনরায় রাস্তার সংস্কার কাজ শুরু হয়েছে।

 

 


গত ১৭ অক্টোবর দৈনিক জনকন্ঠে "সাটুরিয়ায় ৩ বছরেও শেষ হয়নি ৫ কি:মি রাস্তার সংস্কার   কাজ "শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়।এ ঘটনায় শনিবার (১৯ অক্টোবর) থেকে রাস্তার কাজ শুরু হয়েছে।এতে করে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরেছে।


স্থানীয় বাসিন্দা মাহামুদুল হাসান বলেন,প্রায় এক বছরের অধিক সময় ধরে সাটুরিয়া থেকে ঘিওর বাজার পর্যন্ত দেড় কিলোমিটার সড়কের সংস্কার কাজ বন্ধ ছিল।এতে করে হাজারো মানুষ কে চরম ভোগান্তি নিয়ে এই রাস্তায় চলাচল করতে হতো।কিন্তু জনকণ্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশের পরেই আবার কাজ শুরু হয়েছে।

 


হোসাইন কনস্ট্রাকশন নামের ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার মোহাম্মদ ইব্রাহিম জনকণ্ঠকে বলেন,বেশকিছু কাজের বিল আটকে যাওয়ায় অর্থ সংকটে কাজ কিছুদিন বন্ধ ছিল।এ ছাড়াও দেশের অবস্থা স্বাভাবিক ছিল না তাই কাজ করতে পারিনি।

সড়কের মোট ৫.৮৫ কিলোমিটার রাস্তার মোট কাজের ৭৪ ভাগ কাজ সম্পন্ন হয়েছে,বাকি যে দেড় কিলোমিটার সড়কের সংস্কার কাজ বাকি রয়েছে সেটুকুর কাজ এখন কাজ শুরু করেছি।দ্রুতই সাটুরিয়া থেকে ঘিওর বাজার পর্যন্ত এই দেড় কিলোমিটার রাস্তার কাজ শেষ করা হবে।

উল্লেখ্য,সাটুরিয়া-দড়গ্রাম সড়কের ৫ দশমিক ৮৫ কিলোমিটার সড়কের প্রশস্তকরণ ও কার্পেটিংয়ের জন্য ব্যয় ধরা হয়েছিল ৯ কোটি ২০ লাখ ৭২ হাজার টাকা।কাজের দায়িত্ব পায় মানিকগঞ্জের হোসাইন কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।প্রতিষ্ঠানটি দায়িত্ব পেয়ে ২০২১-২২ অর্থবছরের ২১শে জুলাই কাজ শুরু করে।দরপত্রের চুক্তি অনুযায়ী ২০২২-২৩ অর্থবছরের এপ্রিলে কাজ শেষ হওয়ার কথা ছিল।প্রতিষ্ঠানটিকে রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করার জন্য দুই বছরের সময় বেঁধে দেওয়া হলেও তারা সঠিক সময়ে কাজ সম্পন্ন না করে বিভিন্ন সময়ে নির্মাণ সামগ্রীর দাম বৃদ্ধির অজুহাত দেখিয়ে একাধিকবার কাজ বন্ধ করে রেখে চল যায়‌। ফলে কাজের এই ধীর গতি।

ফুয়াদ

×