ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

১০ গ্রামের একমাত্র সড়কে খানাখন্দে ভরা, জনভোগান্তি চরমে

নিজস্ব সংবাদদাতা, বাকেরগঞ্জ 

প্রকাশিত: ১৮:৪২, ১৯ অক্টোবর ২০২৪

১০ গ্রামের একমাত্র সড়কে খানাখন্দে ভরা, জনভোগান্তি চরমে

সড়কে খানাখন্দ

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় বাকেরগঞ্জ বরগুনা আঞ্চলিক সড়কে রঙ্গশ্রী ইউনিয়নের রহমগঞ্জ নামক বাজার হয়ে ইউনিয়নের প্রাণ কেন্দ্র থেকে বয়ে গেছে লোচনাবাদ সড়ক। সড়কটির অপর আর একপ্রান্ত সংযোগ হয়েছে শ্যামপুর বাজার হয়ে পার্শ্ববর্তী উপজেলা নলছিটির কুসাঙ্গল গ্রামে।

সড়কটি লোচনাবাদ বাজার পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়কের বেহাল দশায় জনভোগান্তি চরম আকার ধারণ করেছে। ইউনিয়নের প্রধান এই সড়ক দিয়ে প্রতিদিন হাজরো মানুষ উপজেলা, জেলাসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে। এখন দুর্ভোগের প্রধান কারণ সড়কে খানাখন্দ।

সরেজমিনে দেখা যায়, রাহমগঞ্জ বাজার হয়ে লোচনাবাদ ও শ্যামপুর সড়কে দীর্ঘদিন সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এখন বর্ষার পানি জমে সড়কটিতে জলাবদ্ধতার পাশাপাশি বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। চরম দুর্ভোগে পড়েছে রঙ্গশ্রী ইউনিয়নের ফলাঘর, রাজাপুর, লোচনাবাদ, কাঁঠালিয়া, শ্যামপুর,বীরাঙ্গাল, বিহারীপুর, কাফিলাসহ পার্শ্ববর্তী উপজেলা নলছিটির সুবিদপুর ও কুসাঙ্গল এই ১০ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ। এখন বর্ষা মৌসুমে সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে স্কুল-কলেজ মাদ্রাসার শিক্ষার্থীসহ পথচারীরা কাদা পানিতে একাকার হয়ে যাচ্ছে।

রঙ্গশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বশির উদ্দিন সিকদার বলেন, ‘সড়কটি এখন জনদুর্ভোগে পরিণত হয়েছে। আমি নিজেও এই সড়ক দিয়ে প্রতিদিন আসা-যাওয়া করি। বিশেষ করে আমার ইউনিয়নের লোকজন ইউনিয়ন পরিষদের সেবা নিতে আসতে হলেও এই সড়ক দিয়ে চলাচল করতে হয় তাদের। এবং স্থানীয় সংসদ সদস্যকেও বিষয়টি জানিয়েছি। নতুন করে নির্মাণ করতে আমি প্রচেষ্ট চালাচ্ছি।’

বাকেরগঞ্জ উপজেলা এলজিইডি কর্মকর্তা হাসনাইন হোসেন বলেন, ‘সড়কটি উপজেলা ও ইউনিয়ন রোড উন্নয়ন ও শক্তিশালী প্রকল্পে দেওয়া হয়েছে। এখন পর্যন্ত অনুমোদন পত্র আসেনি।’

এম হাসান

×