ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

দর্শকের নিরাপত্তা জটিলতায় ‘ঢাকা রেট্রো’ কনসার্ট স্থগিত

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৯, ১৮ অক্টোবর ২০২৪

দর্শকের নিরাপত্তা জটিলতায় ‘ঢাকা রেট্রো’ কনসার্ট স্থগিত

‘ঢাকা রেট্রো’ শিরোনামের কনসার্ট

ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবসে তাকে স্মরণ করে আয়োজন করা হয় ‘ঢাকা রেট্রো’ শিরোনামের কনসার্ট। এই কনসার্টটি হওয়ার কথা ছিল ঢাকার পূর্বাচলের ঢাকা অ্যারেনা ফিল্ডে। কিন্তু দর্শকের নিরাপত্তাজনিত জটিলতায় কনসার্টটি স্থগিত করা হয়েছে। কনসার্টের নতুন তারিখ এখনও চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠান ব্রিক কমিউনিকেশনসের কো-ফাউন্ডার রাগিব ইয়াসার। শুক্রবার এই কনসার্টে পারফর্ম করার কথা ছিল নগরবাউল জেমস এবং আর্ক, মাইলস ও দলছুটের।

আয়োজক ইয়াসার এক বার্তায় বলেন, দর্শকদের নিরাপত্তা নিয়ে জটিলতা তৈরি হওয়ায় কনসার্টটি হচ্ছে না। আয়োজনের বিষয়টি চূড়ান্ত হলে নতুন ভেন্যু ও তারিখ দর্শকদের জানিয়ে দেওয়া হবে।

তবে দুদিন আগে গত বুধবার রাতে কনসার্টের ভেন্যু পরিবর্তন করে ৩০০ ফিট বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে নিয়ে যাওয়া হয়। এর আগে ইয়াসার বলেন, নব্বই দশকের এই ব্যান্ডগুলোকে এক মঞ্চে এখন খুব একটা দেখা যায় না। কিন্তু অনেকেই তাদের পারফরম্যান্স উপভোগ করতে চান। আমরা দর্শককে নব্বই দশকের ঢাকার পপ ও মেলো রক মিউজিকের সেই দিনগুলোতে ফিরিয়ে নিতে এই আয়োজন করেছি। নব্বইয়ে ফেরানো তো আইয়ুব বাচ্চু ছাড়া হয় না।

এই কারণেই কনসার্টের তারিখ আমরা বাচ্চুকে স্মরণে রেখেই নির্বাচন করেছি। উনাকে ট্রিবিউট করে কনসার্টের একটা অংশ রাখা হয়েছে। যেখানে ওয়ারফেজের মিজান, ডি রকস্টার শুভ, এলআরবি ব্যান্ডের পুরাতন দুজন অংশগ্রহণ করবেন। ইতোমধ্যে কনসার্টের টিকেট বিক্রি হয়ে গিয়েছে। ভিআইপি শাখায় ২,৪০০ টাকা এবং সাধারণ ১,৪০০ টাকায় মিলেছে টিকেট।

গৌতম/ রিয়াদ

×