ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে নিহত ১, গুলিবিদ্ধ  ৫

নিজস্ব সংবাদদাতা,উখিয়া, কক্সবাজার

প্রকাশিত: ১২:৪০, ১৮ অক্টোবর ২০২৪; আপডেট: ১৩:৪১, ১৮ অক্টোবর ২০২৪

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে নিহত ১, গুলিবিদ্ধ  ৫

রোহিঙ্গা ক্যাম্প। ফাইল ফটো

উখিয়ায় পৃথক রোহিঙ্গা ক্যাম্পে এক যুবককে গলা টিপে হত্যা এবং আরসা ও আরএসও এর সংঘর্ষে গুলিবিদ্ধ এক এনজিও কর্মিসহ আহত পাঁচজন হয়েছে।

বৃহস্পতিবার উখিয়ার কুতুপালং ২ ইস্ট নম্বর ও ১৫ নম্বর ক্যাম্পে পৃথক সময় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন উখিয়ার থানার ওসি মো. আরিফ হোছাইন।

এর মধ্যে কুতুপালং ২-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পরিত্যক্ত একটি ঘর মোহাম্মদ এমরান (১৮) নামের এক রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়। তিনি ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-৮১ ব্লকের মোহাম্মদ ইদ্রিসের ছেলে।

১৫ নম্বর ক্যাম্পে আরসা ও আরএসও মধ্যে গোলাগুলি ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন গুলিবিদ্ধ হয়ে আহত উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালি এলাকার ওমর হাকিমের ছেলে এবং আমান নামের এনজিওতে ক্যাম্প-১৫ এর লার্নিং সেন্টারে পিও মৌলভী বেলাল উদ্দিন (৩৫), ১৫ নম্বর ক্যাম্পের ব্লক ডি ৭ এর হোসেনের ছেলে ওমর ফারুক (৩০), ব্লক ৩ এর আবদুর রশিদের ছেল মো. ইউনুস (২৫), ১১ নম্বর ক্যাম্পের ব্লক ২ এর মো. আলমের ছেলে আবদুল্লাহ (১৮), ১৪ নম্বর ক্যাম্পের আবদুল গনির মেয়ে হামিদা (৫০)।

উখিয়ার থানার ওসি মো. আরিফ হোছাইন জানিয়েছেন, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫ টায় উখিয়ার কুতুপালং ২-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পরিত্যক্ত একটি ঘর থেকে মোহাম্মদ এমরান (১৮) নামের এক রোহিঙ্গার মরদেহটি উদ্ধার করা হয়েছে। অজ্ঞাত সন্ত্রাসীরা গলা টিপে এই যুবককে হত্যা করেছে। মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৯ টা ও দুপুর ১২ টায় দুই দফায় ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে আরসা ও আরএসও’র মধ্যে গোলাগুলি হয়। এসময় এনজিও কর্মী বেলাল এবং এক রোহিঙ্গা নারী সহ ৪ জন রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়। আহতদের উদ্ধার করে এমএসএফ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের অবস্থা গুরুতর হওয়ায় আহত সকলকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছে। 

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিযার পাশাপাশি ক্যাম্পে আইন শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

 এসআর

×