ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

হকারদের জন্য বিকল্প স্থান ব্যবস্থার ঘোষণা

নিজস্ব সংবাদদাতা,চাটখিল,নোয়াখালী

প্রকাশিত: ০০:০৭, ১৮ অক্টোবর ২০২৪

হকারদের জন্য বিকল্প স্থান ব্যবস্থার ঘোষণা

চাটখিল পৌর শহরের যানজন নিরসনের লক্ষ্যে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা প্রশাসন ফুটপাত দখলমুক্ত করণের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দীন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকিব ওসমানের ভ্রাম্যমান আদালত যৌথভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনায় পুলিশ ও সেনা সদস্যরা সহ ছাত্র প্রতিনিধিরা সহযোগিতা করে। 

 

অভিযান শেষে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দীন, হকারদের জন্য প্রয়োজনে বিকল্প স্থানে ব্যবসা করার ব্যবস্থা করণের ঘোষণা দেন। এসময় তিনি কঠোর হুশিয়ারী দিয়ে বলেন, সড়কের পাশে কিংবা চলাচলের পথ বন্ধ করে কেউ দোকান নিয়ে বসলে তার বিরুদ্বে সর্বোচ্চ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

স্থানীয়রা জানান, রাজনৈতিক স্বদিচ্ছার অভাবে দীর্ঘদিন থেকে ফুটপাত দখলমুক্ত করা হয়নি। ফলে পৌরবাসীকে যানজটের ভোগান্তি পোহাতে হয়েছে বছরের পর বছর।

 

বর্তমানে রাজনৈতিক প্রভাব বিস্তারের সুযোগ না থাকায় উপজেলা প্রশাসন জনস্বার্থে ফুটপাত উচ্ছেদ করতে সক্ষম হয়েছে।আগামীতে ফুটপাত দখল না হলে এবং সড়কের উপর থেকে সিএনজি, অটোরিকশা সহ সকল যানবাহনের স্ট্যান্ড সরিয়ে নিলে চাটখিল পৌর শহর হবে একটি আধুনিক শহর।     

ফুয়াদ

×