ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

স্বজন হারিয়েও চাপে পরিবার

জেনেভা ক্যাম্পে দুই গ্রুপের গোলাগুলিতে যুবক নিহত

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২:১৯, ১৭ অক্টোবর ২০২৪

জেনেভা ক্যাম্পে দুই গ্রুপের গোলাগুলিতে যুবক নিহত

রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে

রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে মাদক ও চাঁদাবাজির আধিপত্য ধরে রাখতে, অবৈধ কর্মকা-ের প্রতিপত্তি বিস্তারকে কেন্দ্র করে মারামারি, গোলাগুলির ঘটনা নিত্যনৈমিত্তিক বিষয়। এতে বিভিন্ন সময়ে প্রাণহানির ঘটনাও কম নয়। বুধবার রাতেও বিহারীদের এই ক্যাম্পে গোলাগুলিতে জড়ায় অপরাধ জগতের দুই গ্রুপ। এতে প্রাণ হারান শানেমাজ (৩৭) নামে এক রেস্টুরেন্ট কর্মচারী।

তবে ঘটনার একদিন অতিবাহিত হয়ে গেলেও পুলিশ ঘটনার সঙ্গে জড়িত কাউকে চিহ্নিত করে গ্রেপ্তার করতে পারেনি। এ ঘটনায় নিহতের পরিবারও ভয়ে মামলা করেনি। এক অজানা আতঙ্কে আছেন তারা। তবে অপরাধীদের গ্রেপ্তার অভিযান চলমান রয়েছে বলে জানিয়েছে পুলিশ। 
বুধবার রাত ১১টার দিকে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পের হুমায়ুন রোডে গুলির ঘটনা ঘটে। এ সময় রাস্তার পাশে দাঁড়িয়ে গোলাগুলির ঘটনা দেখছিলেন শানেমাজ। হঠাৎ গুলিবিদ্ধ হন তিনি। মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক রাত পৌনে ১২টার দিকে মৃত ঘোষণা করেন। 
নিহতের বোন নাসরিন আক্তার জানান, তারা জেনেভা ক্যাম্পের ৮ নম্বর রোডে থাকেন। একটি রেস্টুরেন্টে চাকরি করতেন শানেমাজ। রাতে কাজ শেষে বাসায় ফিরছিলেন। তখন হুমায়ুন রোডে জালাল ডেকোরেটরের সামনে দুর্বৃত্তদের গুলিতে আহত হন। তিনি খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে  গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার বাবা মৃত আবু বক্কর সিদ্দিক। 
হাসপাতালে আহত ব্যক্তির সঙ্গে আসা শফিক নামে একজন জানান, জেনেভা ক্যাম্পের বাইরে দুইপক্ষের গোলাগুলি চলছিল। এ সময় শানেমাজ সেখান দিয়ে ক্যাম্পে আসার সময় গুলিবিদ্ধ হন। বৃহস্পতিবার সকালে ময়নাতদন্ত শেষে শানেমাজের মরদেহ পরিবারের কাছে হস্থান্তর করা হয়। তবে এ ঘটনায় বৃহস্পতিবার রাত পর্যন্ত নিহতের পরিবারের কেউ মামলা করেননি। 
জানতে চাইলে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আলী ইফতেখার হাসান বলেন, অপরাধ জগতের দুই গ্রুপের মধ্যে এই গোলাগুলির ঘটনা ঘটেছে। জেনেভা ক্যাম্পে মাদক ব্যবসা, চাঁদাবাজির আধিপত্য বিস্তার নিয়ে প্রায়ই এমন ঘটনা ঘটে। রেস্টুরেন্ট কর্মচারী নিহতের ঘটনায় কেউ মামলা করেনি বলেও জানান তিনি। তিনি বলেন, জেনেভা ক্যাম্পে নিজস্ব একটা নিয়ম রয়েছে।

তাদের সামাজিক কিছু বিষয় রয়েছে। কিছু ঘটলেও কেউ সহজে মামলা করে না। ওখানকার গণ্যমান্যরা এ বিষয়ে সিদ্ধান্ত দেন। তবে নিহতের পরিবারের লোকজন এলে মামলা দায়ের করা হবে। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি জানিয়ে তিনি বলেন, বৃহস্পতিবার সারাদিন সেখানে পুলিশের টিম ছিল। অভিযান চলমান রয়েছে। 
জানতে চাইলে নিহতের বোন নাসরিন আক্তার বলেন, তারা পারিবারিকভাবে সিদ্ধান্ত নিবেন, তার পর মামলা করবেন। ঘটনাটি কারা ঘটিয়েছে, সে বিষয়ে জানতে চাইলে কাঁদো কাঁদো কণ্ঠে বলেন, ভাইয়া, আমি বলতে পারব না। এ কথা বলা যাবে না। নাসরিনের কথায় ও কণ্ঠে যেন অজানা এক আতঙ্ক কাজ করছে।

×