ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

চাচার ষড়যন্ত্রে ভাতিজা অপহরণ, গ্রেপ্তার ৩

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, কক্সবাজার 

প্রকাশিত: ১৮:৫৬, ১৭ অক্টোবর ২০২৪

চাচার ষড়যন্ত্রে ভাতিজা অপহরণ, গ্রেপ্তার ৩

অপহরণকাণ্ডে জড়িত তিনজন

কক্সবাজারের টেকনাফে বহুল আলোচিত বেলাল অপহরণকাণ্ডে জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন।

তিনি জানান, তাদের কাছ থেকে গুলিসহ অস্ত্র ও কিরিছ জব্দ করা হয়েছে। এছাড়া অপহৃত বেলাল উদ্দিনকে উদ্ধার করা হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলেন, হ্নীলার রঙ্গীখালীর ফকির মিস্ত্রীর ছেলে আবছার উদ্দিন (৩৩), আবুল হোছাইনের ছেলে জসিম উদ্দিন (৩৫) এবং বাহারছড়া ইউপির দক্ষিণ শীলখালীর মকবুল আহমদের ছেলে আমীর আহমদ (৫৫)।

তিনি বলেন, বেলালের চাচা আমীর আহমদ (৫৫) সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে গত ১৪ অক্টোবর রাতে রোহিঙ্গা ডাকাত শফির সঙ্গে চুক্তি করে তার ভাতিজা বেলালকে অপহরণ করেন। 

অপহরণকারীরা প্রথম থেকেই ৭০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল। এরপর থেকে পুলিশ তাকে উদ্ধারের অভিযান শুরু করে। সর্বশেষ গতকাল বিকেলে বাহারছড়ার জাহাজপুরা পাহাড়ি এলাকা থেকে বেলালকে উদ্ধার করা হয়। এসময় প্রথমে মুক্তিপণ নিতে আসা দুইজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছে থেকে তথ্য নিয়ে অপহরণের মূল পরিকল্পনাকারী আমীর আহমদকে গ্রেপ্তার করা হয়। সেই সঙ্গে একটি ওয়ান শুটার গান, ২ রাউন্ড কার্তুজ, একটি দা এবং একটি কিরিচ উদ্ধার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, মূলত স্থানীয় কিছু অপরাধীসহ রোহিঙ্গা ডাকাতরা পাহাড়ে অপহরণ বাণিজ্য গড়ে তুলেছে। তারা (ডাকাতরা) ঘটনার পর পাহাড়ে আশ্রয় নেয়। ফলে সহজে ধরা পরে না। আমরা ইতোমধ্যে সব আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আলোচনা করেছি। পাহাড়ি অপরাধীদের ধরতে খুব দ্রত যৌথ অভিযান পরিচালনা করা হবে। পাশাপাশি পুলিশের গোয়েন্দা নজরদারীসহ অভিযান জোরদার রয়েছে।


 
 

শহিদ

×