ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

ফ্রিজে বাসি ভাত-মুরগি খাবারে অনুমোদনহীন কেমিক্যাল

সাদিয়া’স কিচেনকে লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম

প্রকাশিত: ২৩:৩৬, ১৬ অক্টোবর ২০২৪

সাদিয়া’স কিচেনকে লাখ টাকা জরিমানা

সাদিয়া’স কিচেনে বাসি খাবার

চট্টগ্রামের নামিদামি রেস্টুরেন্ট সাদিয়া’স কিচেন। সকাল থেকে রাত ভিড় লেগে থাকে খাদ্যরসিক মানুষের আনাগোনায়। চিকেন, মাটন এবং বিভিন্ন খাবারের স্বাদ নিতে এ রেস্টুরেন্টে ভিড় বিভিন্ন শ্রেণি-পেশার। এবার সেখানেই মিলল ক্ষতিকর কেমিক্যাল, যা খাবারে ব্যবহার করে রেস্টুরেন্টটি। শুধু তাই নয়, ফ্রিজে বাসি ভাত ও ভাজি করা মুরগির মাংস রেখে তা ভোক্তাদের পরিবেশন করে আসছিল বলে জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

এসব অপরাধের কারণে সাদিয়া’স কিচেনকে লাখ টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার নগরীর জামালখান এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্ল্যাহ এ অভিযানের নেতৃত্ব দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকারের সহকারী পরিচালক নাসরিন আক্তার, রানা দেব নাথ এবং  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একটি দল।

ভোক্তা অধিকারের উপ-পরিচালক ফয়েজ উল্ল্যাহ জানান, ‘সাদিয়া’স কিচেন’ নামক রেস্টুরেন্টে খাবারে অনুমোদনহীন কেমিক্যাল ব্যবহার,  ফ্রিজে বাসি রান্না করা ভাত,  গ্রিল ও বিভিন্ন ধরনের রান্না ও ভাজি করা মুরগির মাংস সংরক্ষণ করায় ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে ভোক্তা অধিকারের অভিযানে নগরীর দুই ফার্মেসিকেও জরিমানা করা হয়। অভিযানকারী টিম জানায়, জামালখান এলাকার রাতুল ড্রাগ হাউসকে ১৫ হাজার এবং নিউ মনিষা ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ দুই ফার্মেসি পণ্যের মোড়কবিধি লংঘন, নির্ধারিত মূল্য কেটে অধিক করা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করায় জরিমানা করা হয়। বুধবারের অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে ১ লাখ ১৮ হাজার টাকা জরিমানা করা হয়। 

রিয়াদ

×