ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

প্রতীকী পুলিশ সুপার হলেন ইসরাত জাহান

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি

প্রকাশিত: ১৯:৩০, ১৬ অক্টোবর ২০২৪

প্রতীকী পুলিশ সুপার হলেন ইসরাত জাহান

পুলিশ সুপারের দায়িত্বে নূর ইসরাত জাহান।

খাগড়াছড়িতে প্রতীকী পুলিশ সুপার হলেন এনসিটিএফ'র জেলা সভাপতি নূর ইসরাত জাহান। এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হয়ে দায়িত্ব নিয়েই খাগড়াছড়ি জেলাকে নারীবান্ধব করতে আর নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন তিনি। এই প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষণাও দিয়েছে পুলিশ প্রশাসন।

বুধবার (১৬ অক্টোবর) সকালে খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ে পুলিশ সুপার মো. আরেফিন জুয়েলের কাছ থেকে ব্যতিক্রমী এক আয়োজনে প্রতীকীভাবে পুলিশ সুপারের দায়িত্ব গ্রহণ করেন নূর ইসরাত জাহান। এ সময় এক ঘণ্টার প্রতিকী এসপি-কে ফুলেল শুভেচ্ছা জানান।

অক্টোবর মাসে কণ্যা শিশু দিবসের মাস উপলক্ষ্যে প্ল্যান ইন্টারন্যাশনাল এর 'গার্লস টেকওভার' কর্মসূচির আওতায় ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় বাংলাদেশ শিশু একাডেমি খাগড়াছড়ি জেলা শাখা এ অনুষ্টানের আয়োজন করে। 

এক ঘণ্টার পুলিশ সুপার তার স্বপ্নের কথা তুলে ধরে বলেন, ‘কন্যা শিশুরা সমান সুযোগ এবং সমানাধিকার পেলে বদলে দিতে পারে তাদের জীবন। তিনি নারীর প্রতি সহিংসতা বন্ধ, বাল্য বিয়ে রোধসহ করনীয় বিষয় তুলে ধরেন।
প্রতীকী এসপির দায়িত্ব নিয়ে ধর্ষকদের প্রকাশ্যে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার প্রস্তাব দিয়ে একটি ধর্ষণমুক্ত, ইভটিজিংমুক্ত নারী ও শিশুবান্ধব খাগড়াছড়ি জেলা গড়ে তুলতে সকলকে এগিয়ে আশার আহ্বান জানান নূর ইশরাত জাহান। 

অনুষ্টানে খাগড়াছড়ি পুলিশ সুপার মো. আরিফিন জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার(অর্থ ও প্রশাসন) মাহমুদা বেগম,খাগড়াছড়ি শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরী, সদর থানার অফিসার্স ইনচার্জ মো. আব্দুল বাতেনমৃধা, ডিআইওয়া আনোয়ারুল ইসলাম, সমাজসেবক মো. হাছানুল করিম, জেলা ভলান্টিয়ার খোকন বিকাশ ত্রিপুরা জ্যাকসহ জেলা এনসিটিএফ'র ও পুলিশ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় খাগড়াছড়ি পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল বলেন, ‘যে বিষয়গুলো প্রতীকী পুলিশ সুপার তুলে ধরেছেন, তাতে আমি বিস্মিত। নারীরা ধর্ষণ,ইভটিজিং এবং বাল্য বিয়ে সহ যেসব সামাজিক ব্যাধিতে আক্রান্ত হচ্ছে সে প্রতীকী পুলিশ সুপারের কাছ থেকে শুনেছি। এইবিষয় গুলোক অত্যন্ত গুরুত্ব সহকারে দেখার আশ্বাস দেন৷ তরুণ ও ছাত্র-ছাত্রীসহ যুব সমাজকে নিয়ে আমরা যদি সামনে এগোতে পারি তা হলে আমাদের স্বপ্ন বাস্তবায়ন হবে।’

 

এম হাসান

×