ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

কালকিনিতে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ বাণিজ্য ও দুর্নীতির অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর

প্রকাশিত: ১২:৫৪, ১৬ অক্টোবর ২০২৪

কালকিনিতে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ বাণিজ্য ও দুর্নীতির অভিযোগ

ভূমি সহকারী কর্মকর্তা মো. বহলুল আকনের বিরুদ্ধে ঘুষ বানিজ্য, নানা অনিয়ম-দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ উঠেছে। 

সরকারি নিয়ম নীতিকে তোয়াক্কা না করে মাদারীপুরের কালকিনি উপজেলার সিডিখান ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. বহলুল আকনের বিরুদ্ধে ঘুষ বানিজ্য, নানা অনিয়ম-দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ উঠেছে। 

এই ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার দাশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন একাধীক ভূক্তভোগী পরিবার। অভিযোগ পেয়ে ওই ভূমি কর্মকর্তাকে শো-কজ করা হয়েছে। 

আজ বুধবার (১৬ অক্টোবর) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা প্রশাসন। এদিকে শো-কজ করার পরও ওই ভূমি কর্মকর্তা তার ঘুষ বানিজ্য বন্ধ না করায় তাকে দ্রুত অপসারনের দাবিতে ইউনিয়ন ভূমি অফিস কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন স্থানীয় সচেতন মহল। অপরদিকে তার বিরুদ্ধে দ্রুত আইনী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
 
ভুক্তভোগীদের অভিযোগ ও একাধিক সূত্রের তথ্য মতে জানা গেছে, উপজেলার সিডিখান ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. বহলুল আকন যোগদানের পর থেকে তিনি সেবা নিতে আসা লোকজনের কাছ থেকে নামজারি, দাখিলাসহ বিভিন্ন ধরনের কাজ করে দেয়ার কথা বলে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়ে আসছেন। এবং কি তিনি টাকা নিয়েও ঠিকমতো কাজ করছেন না বলে ভূক্তভোগীদের দাবি। 

এই ঘটনায় স্থানীয় মো. মজিবুর রহমান ও মো. কবির মিয়া নামে দুইজন ভূক্তভোগী উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার দাশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ পেয়ে ওই ভূমি কর্মকর্তাকে শো-কজ করা হয়েছে। এদিকে শো-কজ করার পরও ওই ভূমি কর্মকর্তা তার ঘুষ বানিজ্য বন্ধ না করায় তাকে দ্রুত অপসারণের দাবিতে ইউনিয়ন ভূমি অফিস কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন ভূক্তভোগীরা ও স্থানীয় সচেতন মহল। অপরদিকে তার বিরুদ্ধে দ্রুত আইনী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। 

অভিযোগকারী মো. মজিবুর রহমান ও মো. কবির মিয়াসহ প্রায় অর্ধশত স্থানীয় সচেতন ব্যক্তি বিক্ষোভকারী বলেন, ভূমি কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ বানিজ্য ও নানা অনিয়ম-দুর্নীতি বিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোন কাজ হয়নি। তাই আমরা তার দ্রুত অপসারন চাই।

অভিযেুক্ত ভূমি সহকারী কর্মকর্তা মো. বহলুল আকনের কাছে ঘুষ বানিজ্যের বিষয়টি যানতে চাইলে তিনি কোন উত্তর দেননি। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার দাশ বলেন, সিডিখান ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. বহলুল আকনের বিরুদ্ধে ঘুষ কেলেঙ্কারি ও নানা অনিয়ম-দুর্নীতির ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। এবং তাকে প্রাথমিকভাবে শো-কজ করা হয়েছে। তবে তার বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেয়া হবে । 
 

 এসআর

×