ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

নারায়ণগঞ্জে শেখ হাসিনা, শামীম ওসমানসহ  ১০৭ জনের নামে হত্যা মামলা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

প্রকাশিত: ০৩:১৬, ১৬ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জে শেখ হাসিনা, শামীম ওসমানসহ  ১০৭ জনের নামে হত্যা মামলা

শেখ হাসিনা-শামীম ওসমান

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় রফিকুল ইসলাম (২৪) নামের এক যুবক নিহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমানসহ ১০৭ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

এ মামলায় আরও ১০০-১২০ জনকে অজ্ঞাত ব্যক্তিদের আসামী রাখা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১২টায় সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি রুজু করা হয়। রাত সাড়ে ১২টায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আল মামুন বলেন, আদালতের নির্দেশে এ মামলাটি নেয়া হয়েছে। এর আগে মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতে নিহত রফিকুল ইসলামের মা সুফিয়া বেগম বাদী হয়ে মামলাটির আবেদন করেন।


মামলায় উল্লেখ্য করা হয়, গত ২১ জুলাই সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোডের হীরাঝিল এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন সময়ে ১, ২ ও ৩নং আসামির নির্দেশে আসামিরা ভিকটিমকে পরপর দুটি গুলি করলে সে মাটিতে লুটিয়ে পড়েন। পরবর্তীতে তাকে ঘটনাস্থলে থাকা লোকজন উদ্ধার করে সাইনবোর্ডস্থ প্রো-অ্যাকটিভ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার করেন।

এরপর গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বারাত

×