ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

রংপুরে উপদেষ্টা নাহিদ ইসলাম

বাংলাদেশে উগ্রবাদ চলছে- এমন অপপ্রচার চালানো হচ্ছে

আব্দুস সালাম, রংপুর

প্রকাশিত: ১৪:২৮, ১২ অক্টোবর ২০২৪

বাংলাদেশে উগ্রবাদ চলছে- এমন অপপ্রচার চালানো হচ্ছে

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম

ভারতে চলমান উগ্রবাদ ঢাকতে বাংলাদেশে উগ্রবাদ চলছে বলে অপ-প্রচার চালানো হচ্ছে, এমন মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম।

শনিবার ১২ অক্টোবর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালী শেষে সাংবাদিকদের  এসব কথা বলেন তিনি। 

নাহিদ ইসলাম বলেন, রাজপথের পরাজিত শক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের শক্তি প্রদর্শনের মাধ্যমে দেশকে নিয়ে মিথ্যা ও গুজব ছড়াচ্ছে। তারা ফেক আইডি খুলে এরকম গুজব ছড়াচ্ছে। আমাদের এসব বিষয়ে আরো সচেতন হতে হবে। আমরা এসব মিথ্যা তথ্য ও গুজবে বিশ্বাস না করি।

তিনি আরো বলেন, অধিকার আদায়েরলড়াই করতে গিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদরা শহীদ হয়েছেন, রক্ত দিয়েছেন। আবু সাঈদসহ শহীদদের রক্তের বিনিময়ে আমরা আজকে স্বাধীনতা ভোগ করছি। যে গণঅভূস্থানের আকাঙ্খা নিয়ে ছাত্র-জনতা রক্ত দিয়ে, জীবন দিয়েছে, সেই আকাঙ্খাকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে অন্তর্বতীকালীন সরকার। 

উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, দেশের মধ্যে রংপুর বারবারই অবহেলিত ছিল। এখানে সবসময় কম বাজেট দেওয়া হয় অথচ তার দ্বিগুণ-তিনগুণ বাজেট দেওয়া হয় গোপালগঞ্জে। এই বৈষম্যের বিরুদ্ধেই আমাদের লড়াই ছিল। প্রধান উপদেষ্টা যে প্রতিশ্রুতি দিয়েছেন আমরা সে অনুযায়ী কাজ করছি। 

রংপুরের প্রতি যে অবহেলা বৈষম্য সেটি আমরা অবশ্যই দূর করব এবং রংপুরকে বাংলাদেশের উন্নত জেলা ও বিভাগ হিসেবে গড়ে তোলা হবে। তিনি বলেন, আবু সাঈদ যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং যে বিশ্ববিদ্যালয় গণঅভ্যুত্থানের লড়াই শুরু করেছে সে বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক অবহেলিত থাকবে না তাদেরকে সর্বাত্মক অগ্রাধিকার দেওয়া হবে।

এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক উদ্বোধন করেন। পরে বিশ্ববিদ্যালয় মাঠে উপাচার্য অধ্যাপক ড. মোঃ শওকাত আলী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি  ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ তানজীমউদ্দিন খান, শহীদ আবু সাঈদের পিতা মকবুল হোসেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মিজানুর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর কমলেশ চন্দ্র রায়, কলা অনুষদের ডিন প্রফেসর ড. শফিকুর রহমান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর মোঃ ফেরদৌস রহমান, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. এমদাদুল হক। এতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. তাজুল ইসলাম। 


 

এসআর

×