ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১১ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

চালকের ঘুমে প্রাইভেটকার খালে, প্রাণ হারাল ৮ জন 

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর

প্রকাশিত: ২১:৫৫, ১০ অক্টোবর ২০২৪

চালকের ঘুমে প্রাইভেটকার খালে, প্রাণ হারাল ৮ জন 

প্রাইভেটকার। ছবি: জনকণ্ঠ

পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে চার শিশুসহ ৮ জন নিহত হয়েছেন। বুধবার রাতে সদর উপজেলার নাজিরপুর সড়কের নূরানী গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। চালক ঘুমিয়ে পড়ার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেট কারটি খালে পড়ে বলে ধারণা করছে পুলিশ ও ফায়ার সার্ভিস।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মুকিত হাসান খান জানান, নিহতদের মধ্যে ২ জন পুরুষ, ২ জন নারী ও ৪জন শিশু রয়েছে। 

নিহতরা হলেন- জেলার নাজিরপুর উপজেলার হোগলাবুনিয়া গ্রামের শাওন মৃধা (৩২), স্ত্রী আমেনা বেগম (৩০), ছেলে আবদুল্লা (৩) ও অপর ছেলে শাহাদাৎ (১০) এবং শেরপুর সদর উপজেলার রঘুনাথপুর এলাকার মোতালেব (৪৫), তার স্ত্রী সাবিনা আক্তার (৩০), মেয়ে মুক্তা (১২) ও ছেলে সোয়াইব (২)। 

এদিকে নিহতের পরিবারকে সহায়তার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসন। নিহত শাওনের খালাতো ভাই মুরাদ জানান, শাওন ও মোতালেব ঢাকা থেকে কুয়াকাটায় বেড়াতে গেছিল। রাতে শাওনের বাড়ি পিরোজপুরের নাজিরপুর উপজেলার হোগলাবুনিয়া এলাকায় কুয়াকাটা থেকে প্রাইভেটকারে করে আসতেছিল। 

রাত আনুমানিক ২টার দিকে সদর উপজেলার পিরোজপুর-নাজিরপুর সড়কের নূরানী গেটে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খালে পরে পানিতে ডুবে যায়। পরে স্থানীয়রা পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দিলে তারা গাড়ির থাকা ৮ জনকে উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিলে চিকিৎসক ৮ জনকেই মৃত ঘোষণা করেন। 

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসীম জানান, রাতে খালে গাড়ি পড়ে যাওয়ার খবর পায় ফায়ার সার্ভিস। এরপর পিরোজপুর ফায়ার স্টেশনের একটি ইউনিট রাত আড়াইটার দিকে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। 

কিছুক্ষণের মধ্যে আরও একটি ইউনিট সেখানে গিয়ে যুক্ত হয়। গাড়িতে থাকা মোট ৮টি মরদেহ উদ্ধার করা হয়। পিরোজপুর জেলা হাসপাতালে চিকিৎসক ডা. আসিফ হোসেন জানান, রাত সাড়ে ৩টার দিকে ৮ জনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। 

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মুকিত হাসান খান জানান, প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে ৮ জন নিহত হয়েছে। নিহত মো. শাওন ও মোতালেব সেনাবাহিনীর সিভিল বিভাগে কর্মরত ছিলেন। 

পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আলম খান বলেন, সড়ক দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের মাধ্যমে মরদেহ উদ্ধার করে জেলা হাসপাতাল মর্গে রাখা হয়েছে। সড়ক দুর্ঘটনায় নিহতদের দাফন কাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

এসআর

×