ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

চাটমোহর পৌরসভায় জলাবদ্ধতা জনদুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, চাটমোহর পাবনা

প্রকাশিত: ২১:৫০, ৯ অক্টোবর ২০২৪

চাটমোহর পৌরসভায় জলাবদ্ধতা জনদুর্ভোগ

শালিখা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ তলিয়ে গেছে

চাটমোহর পৌরসভায় কয়েকদিনের টানা বৃষ্টিতে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। চরম বিপাকে পড়েছেন পৌরবাসী। পানির নিচে তলিয়ে গেছে বিভিন্ন মহল্লার রাস্তা। মহল্লায় মহল্লায় জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় অনেক পরিবার পানিবন্দি হয়ে পড়েছেন। সরেজমিনে ঘুরে দেখা গেছে, পৌরসভার ছোট শালিখা, কাজীপাড়া, আফ্রাতপাড়া, নারিকেলপাড়া, দোলং, চৌধুরীপাড়াসহ বিভিন্ন মহল্লায় ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

অনেক বাড়ির উঠানেও এখন পানিতে ভরপুর। অধিকাংশ পরিবার পানির মধ্য দিয়ে রাস্তা চলাচল করছেন। পৌরসভার শালিখা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠটি পানিতে ভরা। এদিকে পৌরসভার প্রধান সড়কটি এখন খানাখন্দে ভরা। পানি জমে সড়কটির অনেক স্থানে ডোবায় পরিণত হয়েছে। 
অপরদিকে টানা বৃষ্টিতে উপজেলার নতুন বাজার খেয়াঘাট এলাকার নির্মাণাধীন ড্রেন পরিষ্কার না থাকায় পানি আটকে রাস্তা ডুবে পৌরবাসীসহ সাধারণ মানুষের চলাচলে নানা বিড়ম্বনায় পড়তে হচ্ছে। জরুরি ভিত্তিতে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি- চাটমোহর পৌরবাসী।
পৌরবাসিন্দা এম এ জিন্নাহ মাস্টার বলেন, রাস্তার কাজ করার সময় প্রয়োজনীয় পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকার ফলে বৃষ্টি হলেই এলাকাটিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। পানিবন্দি হয় এলাকার শতাধিক পরিবার। সমস্যায় পড়তে হচ্ছে স্কুল-কলেজের ছেলেমেয়েসহ পথচারীদের। পৌরসভার প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান শাকিল বলেন, পৌরসভার প্রধান সড়কটির ট্রেন্ডার হয়েছে। এখন নতুন কোনো বরাদ্দ না থাকায় অন্য সড়কের কাজ করা সম্ভব হচ্ছে না। পানি নিষ্কাশনের জন্য নতুন ড্রেন নির্মাণে এডিবির বরাদ্দ নেই। বরাদ্দ হলে ড্রেন নির্মাণ করা সম্ভব হবে।

×