ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

তিন পার্বত্য জেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা দিলো প্রশাসন

জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি

প্রকাশিত: ১৭:৪৬, ৬ অক্টোবর ২০২৪

তিন পার্বত্য জেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা দিলো প্রশাসন

তিন পার্বত্য জেলা

তিন পার্বত্য চট্টগ্রামে আগামী ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত পর্যটকদের ভ্রমণ থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে স্থানীয় প্রশাসন। 

রবিবার বিকেলে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান খাগড়াছড়ি জেলার বিষয়টি নিশ্চিত করেন। খাগড়াছড়ি জেলা ছাড়াও রাঙামাটি ও বান্দরবানে একই সময়ে পর্যটকদের ভ্রমণ থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে স্থানীয় জেলা প্রশাসন। 

জেলা প্রশাসক  মো. সহিদুজ্জামান   বলেন, সাম্প্রতিক খাগড়াছড়িতে বেশ কয়েকটি বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেছে। পরিস্থিতি বিবেচনা করে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত খাগড়াছড়ির পর্যটন কেন্দ্র গুলোতে পর্যটকদের না আসতে নিরুৎসাহিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

জানা যায়, পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি ও খাগড়াছড়িতে সম্প্রতি সময়ে সংগঠিত সহিংসতার ঘটনায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বিদ্যমান পরিস্থিতিতে পার্বত্য চট্টগ্রামে বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে দাবি একাধিক সূত্রের। 

উল্লেখ, আসন্ন দুর্গাপূজাকে ঘিরে সাজেকসহ খাগড়াছড়ির হোটেল মোটেল গুলোতে অনেক বুকিং পেয়েছিল ব্যবসায়ীরা। এমন পরিস্থিতিতে বুকিং বাতিল হওয়ায় ক্ষতির সম্মুখীন হচ্ছেন খাত সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। এর আগে চলতি মাসের ২ অক্টোবর থেকে ৪ অক্টোবর পর্যন্ত তিনদিনের জন্য পর্যটকদের খাগড়াছড়ি ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছিলো।  

শহিদ

×