ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

খাদ্য গুদাম থেকে ২৫০ টন চাল গায়েব,কর্মকর্তা উধাও

প্রকাশিত: ১৪:১৬, ৫ অক্টোবর ২০২৪

খাদ্য গুদাম থেকে ২৫০ টন চাল গায়েব,কর্মকর্তা উধাও

ভোটমারী খাদ্য গুদাম থেকে প্রায় ২৫০ মেট্রিক টন চাল গায়েব হওয়ার অভিযোগ উঠেছে

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্য গুদাম থেকে প্রায় ২৫০ মেট্রিক টন চাল গায়েব হয়েছে বলে অভিযোগ উঠেছে।এর মধ্যে শুক্রবার (৪ অক্টোবর) ভোরের দিকে ৩০ মেট্রিক টন চাল উদ্ধার করা হয়েছে। ঘটনার সময় থেকে গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস আলমের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার।

অভিযোগে উঠেছে, গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস বৃহস্পতিবার দিবাগত রাতে ২৫টি ট্রাক্টরে চালের বস্তা সরিয়ে ফেলেন। ট্রাক দিয়ে গুদাম থেকে চাল সরিয়ে ফেলেন। এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিক গুদামে অভিযান চালান কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম। এ সময় চালের হিসাবে গড়মিল ও গুদাম কর্মকর্তা লাপাত্তা থাকায় গুদাম সিলগালা করে দেয়া হয়। ধারণা করা হচ্ছে, এসব চালের বাজার মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা।

ঘটনার পর থেকেই অভিযান শুরু করে প্রশাসন। অভিযানে শুক্রবার দুপুরে উপজেলার শুকানদিঘি থেকে ৬০০ বস্তায় থাকা ৩০ মেট্রিক টন চাল উদ্ধার করা হয়েছে। পরবর্তীতে ওই এলাকার বিভিন্ন গোডাউনেও অভিযান চালায় উপজেলা প্রশাসন।

প্রশাসন সূত্র বলছে, চালগুলো উপজেলার ভোটমারী খাদ্য গুদামের। খাদ্য গুদামের ভারপ্রাপ্ত (ওসিএলএসডি) কর্মকর্তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বাদী হয়ে কালীগঞ্জ থানায় এজাহার দিয়েছেন। পাশাপাশি জেলা প্রশাসকের পক্ষ থেকে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি করে দেয়া হয়েছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ কবির বলেন, ‘এজাহারটি আমরা দুদকের সমন্বিত কার্যালয় কুড়িগ্রামে পাঠাবো। তারপর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম বলেন, ‘৬০০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে খাদ্য নিয়ন্ত্রক মামলা করবেন। আমরা আরও মালামাল উদ্ধারে অভিযান চালিয়ে যাচ্ছি।’
 

ফুয়াদ

×