ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

বঙ্গবন্ধু টানেলে তিন ঘণ্টার ব্যবধানে পৃথক ৩ দুর্ঘটনা

প্রকাশিত: ১১:৩৮, ৫ অক্টোবর ২০২৪; আপডেট: ১১:৩৯, ৫ অক্টোবর ২০২৪

বঙ্গবন্ধু টানেলে তিন ঘণ্টার ব্যবধানে পৃথক ৩ দুর্ঘটনা

ক্ষতিগ্রস্থ হওয়া ডেকোরেশন বোর্ড

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে  একই স্থানে ৩ ঘণ্টার ব্যবধানে পৃথক তিনটি দুর্ঘটনা ঘটেছে। এতে বরফবাহী ট্রাক ও প্রাইভেট কারের ধাক্কায় টানেলের ডেকোরেশন বোর্ডের ব্যাপক ক্ষতি হয়েছে। আহত হয়েছেন তিন গাড়ির চালক। শুক্রবার সন্ধ্যা থেকে রাতের মধ্যে বঙ্গবন্ধু টানেলের ভেতরে এসব দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বরফবাহী একটি ট্রাক আনোয়ারা প্রান্ত থেকে চট্টগ্রাম নগরে যাচ্ছিল। ট্রাকটি টানেলের ভেতরে ঢোকার পর চাকা পাংচার হয়ে উল্টে যায়। এতে ট্রাকে থাকা বরফগুলো ছড়িয়ে ছিটিয়ে পড়ে। পরে ট্রাকটি নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়।

এরপর ওই স্থানে জমে থাকা বরফের পানিতে নিয়ন্ত্রণ হারিয়ে রাত ৮টায় ও সাড়ে ৯টার দিকে পৃথক দুটি প্রাইভেট কার উল্টে টানেলের গায়ে ধাক্কা লাগে। এতে টানেলের ডেকোরেশন বোর্ডের ব্যাপক ক্ষতি হয়। এ ঘটনায় আহত তিন চালককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বঙ্গবন্ধু টানেলের টোল ব্যবস্থাপক বেলায়েত হোসেন বলেন, রাতে টানেলে পৃথক তিনটি দুর্ঘটনা ঘটেছে। এতে টানেলের ডেকোরেশন বোর্ড ভেঙে গেছে। দুর্ঘটনায় কবলিত গাড়িগুলো জব্দ করা হয়েছে।

ফুয়াদ

×