ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

দৃষ্টিনন্দন রেল স্টেশনে নেই নামফলক

নিজস্ব সংবাদদাতা, জামালপুর 

প্রকাশিত: ১৩:০৭, ৪ অক্টোবর ২০২৪; আপডেট: ১৩:২৫, ৪ অক্টোবর ২০২৪

দৃষ্টিনন্দন রেল স্টেশনে নেই নামফলক

জামালপুর টাউন জংশন রেলওয়ে স্টেশন। ছবি: জনকণ্ঠ

জামালপুর টাউন জংশন রেলওয়ে স্টেশনের দৃষ্টিনন্দন মূল ভবনের প্রধান ফটকের প্রবেশপথে স্টেশনটির নামের পরিচিতি সাইনবোর্ড নেই। কয়েকবছর হয়ে গেলেও যেন দেখার কেউ নেই। স্টেশন মাস্টার জানিয়েছেন, সাইনবোর্ড লাগানোর নাকি তার কোনো বাজেট নেই। 

স্থানীয় সূত্রে জানা গেছে, জামালপুর রেলওয়ে স্টেশন থেকে ঢাকাসহ চট্টগ্রামের রেলপথে দিনে-রাতে আন্ত:নগর এক্সপ্রেস ট্রেনসহ ২৬ জোড়া ট্রেন চলাচল করে থাকে। যাত্রীরা প্রতিদিন স্টেশনে নেমে তাদের গন্তব্যে যান। কিন্তু দূর-দূরান্ত থেকে যাত্রীরা এসে স্টেশনের নাম খুঁজে পান না। অনেকেই আবার নাম না পেয়ে পরের স্টেশনে ভুলে চলে যায়। 

জামালপুর রেলওয়ে স্টেশন এলাকার ব্যবসায়ী ফিরোজ আহমেদ বলেন, জামালপুর রেলওয়ে স্টেশনটি জেলার প্রধান স্টেশন হলেও এখানে স্টেশনের প্রধান ফটকে কোন সাইনবোর্ড নেই। গত কয়েকবছর ধরে এই অবস্থা দেখা যাচ্ছে। রেলওয়ে কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি অনতিলম্বে স্টেশনের প্রধান ফটকে সাইনবোর্ড লাগিয়ে দেওয়া হোক। 
ট্রেনযাত্রী রাকিব হোসেন শাহীন বলেন, এই স্টেশনে দীর্ঘদিন ধরে স্টেশনের নাম বা সাইনবোর্ড নেই। এটা অত্যন্ত দুঃখজনক। পুনরায় স্টেশনের সাইনবোর্ড লাগিয়ে যাত্রীদের স্টেশনটির চেনার সুবিধা করে দিবেন এটাই আমার প্রত্যাশা।

এ প্রসঙ্গে জামালপুর রেলওয়ে স্টেশন মাস্টার (ভারপ্রাপ্ত) শেখ মো. উজ্জল মাহমুদ জনকণ্ঠকে বলেন, জামালপুর রেলওয়ে স্টেশনের সাইনবোর্ডটি দীর্ঘদিন ধরে নেই এটা আমিও লক্ষ্য করেছি। এ বিষয়ে আমি বারবার উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারা আশ্বস্ত করলেও তা এখন পর্যন্ত লাগানো হয়নি। তিনি আরও বলেন, স্টেশনের সাইনবোর্ড বা ব্যানার এসব কাজ ঢাকা থেকে তারা সরবরাহ করে থাকেন। এখানে আমার কোন বাজেট নেই যে আমি করে দিতে পারবো। তবে সরবরাহ পেলে সাইনবোর্ড লাগানোর ব্যবস্থা করা হবে। 


 

 এসআর

×