ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

ক্ষমতায় এলে সংবাদপত্রের বাক স্বাধীনতা নিশ্চিতের ঘোষণা বিএনপির 

প্রকাশিত: ২২:০১, ৩ অক্টোবর ২০২৪

ক্ষমতায় এলে সংবাদপত্রের বাক স্বাধীনতা নিশ্চিতের ঘোষণা বিএনপির 

‘দায় যার, জবাব তার’ শীর্ষক অনুষ্ঠানে কথা বলেন বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব

বিএনপি সরকার গঠন করলে সংবাদপত্র ও মানুষের বাক স্বাধীনতা নিশ্চিত করা হবে বলে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে সাতক্ষীরা পাবলিক লাইব্রেরিতে সাতক্ষীরা সাংবাদিক কেন্দ্র টক ‘দায় যার, জবাব তার’ শীর্ষক অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় নিজেকে সম্পূর্ণ নির্দোষ দাবি করে বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব বলেছেন, যে মাফুজাকে ধর্ষণের ঘটনায় শেখ হাসিনা সাতক্ষীরায় এসেছিলেন, সেই মাফুজাকে ধর্ষণের ঘটনার বিচার তিনি করেননি। উলটো আমার বিরুদ্ধে মামলা দিয়ে বিচার বিভাগকে প্রভাবিত করে আমাকে ৭০ বছরের কারাদণ্ড দিয়েছেন। কিন্তু ওই দিন আমি সাতক্ষীরাতেই ছিলাম না। ঢাকায় ছিলাম।

২০০৮ সালের নির্বাচনে পরাজয়ের কারণসংক্রান্ত এক প্রশ্নের জবাবে হাবিবুল ইসলাম হাবিব বলেন, ২০০৮ সালের নির্বাচন ছিল সেনা সমর্থিত সরকারের পাতানো নির্বাচন। খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে ব্যর্থ হয়ে পূর্বপরিকল্পিত নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় আনে তৎকালীন সেনা সমর্থিত সরকার।

সাতক্ষীরা জেলা বিএনপির গ্রুপিং ও মৎস্যজীবী দলের নেতা আমান হত্যা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বড় বড় দলে বড় বড় সমস্যা। আমাদের দলেও সমস্যা আছে। আমরা সমস্যা সমাধানে কাজ করছি। এসময় তিনি সাবেক ভিপি বিএনপি নেতা আমানুল্লাহ আমান হত্যার ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের দাবি জানান। একই সঙ্গে পূর্বে ঘটে যাওয়া কোনো ঘটনায় সাংবাদিকদের না জড়ানোর বিষয়ে তার প্রচেষ্টা অব্যাহত রাখার আশ্বাস দেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, বিএনপির কোনো নেতাকর্মী অপরাজনীতির সঙ্গে জড়িত হলে তার ছাড় নেই। তারেক রহমানের নির্দেশ- জিরো টলারেন্স। জনগণের ম্যান্ডেট নিয়ে আগামীতে বিএনপি সরকার গঠন করলে সংবাদপত্র ও মানুষের বাক স্বাধীনতা নিশ্চিত করা হবে।

বারাত

×