ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৩ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সেতুর টোল প্লাজায় আগুন দিলো বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা 

প্রকাশিত: ২২:১৪, ২ অক্টোবর ২০২৪

সেতুর টোল প্লাজায় আগুন দিলো বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা 

মহানন্দা সেতুর টোল ঘরে ভাঙচুর-অগ্নিসংযোগ

শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা সেতুর টোল ঘরে ভাঙচুর-অগ্নিসংযোগ করা হয়েছে। 

বুধবার (২ অক্টোবর) বিকেলে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা এই ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এ সময় শিক্ষার্থীদের অবরোধের কারণে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ঘণ্টাব্যাপী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম আগুন নিয়ন্ত্রণে আনে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থীরা জানায়, সকালে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী হুজাইফা ইবনুল সাকিল মোটরসাইকেল নিয়ে ক্যাম্পাসে যাওয়ার সময় টোল চান আদায়কারীরা। এ সময় শিক্ষার্থী পরিচয় দিলে ছেড়ে দেয় টোল আদায়কারীরা। পরে ক্যাম্পাস শেষে বিকেলে ফেরার পথে আবারও ওই শিক্ষার্থীর কাছে টোল এবং শিক্ষার্থী কার্ড দেখতে চান আদায়কারীরা। এ নিয়ে ওই শিক্ষার্থী ও আদায়কারীদের মধ্যে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে ওই শিক্ষার্থীকে টোল আদায়কারীরা মারধর করে।

এ খবর পলিটেকনিক ইনস্টিটিউটের ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সাধারণ শিক্ষার্থীরা বিকেলে টোল ঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় তারা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ ও সেনাবাহিনীর কাছে শিক্ষার্থীরা মহানন্দা সেতু পুরোপুরি টোলমুক্ত করে দেয়ার অনুরোধ জানান এবং শিক্ষার্থীকে মারধরের বিচার দাবি করেন।

এ বিষয়ে সদর মডেল থানার ওসি এসএম জাকারিয়া জানান, শিক্ষার্থীর কাছে টোল আদায়কে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। ছাত্রদের দাবি তদন্ত করে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে এবং পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত টোল আদায় বন্ধ করে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই জেলাবাসী এই সেতুর টোল মুক্তির দাবি জানিয়ে আসছে। বিভিন্ন সময় বিভিন্ন সংগঠন টোল ফ্রি’র দাবিতে নানা কর্মসূচিও পালন করে।

শহিদ

×