ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

জনগণের কোনো কাজে আসছে না ৩১ লাখ টাকার সেতু

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর

প্রকাশিত: ০০:০২, ৩০ সেপ্টেম্বর ২০২৪

জনগণের কোনো কাজে আসছে না ৩১ লাখ টাকার সেতু

জনগণের কোনো কাজে আসছে না ৩১ লক্ষ টাকার সেতু

কাউখালীতে ৩১ লাখ টাকায় নির্মিত সেতু জনগণের কোনো কাজে আসছে না, উল্টো দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় জনগণের। উপজেলার চিড়াপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে ২০১৮-১৯ অর্থবছরের গ্রামীণ রাস্তায় জিবগা সাতুরিয়া জয়নাল হাওলাদার এর বাড়ির সামনে পশ্চিমপাড়ের খালের ওপর জনগণের একমাত্র চলাচলের জন্য ১৫ মিটার সেতু নির্মিত হয়। কাজটি ঠিকাদার প্রতিষ্ঠান ছিলেন উপজেলার মেসার্স আমিন ব্রাদার্স।

স্থানীয় জনগণের অভিযোগ ছোট একটি খালের ওপরে উঁচু সেতুটি নির্মাণ করার ফলে ২ পাড়ের হাজার হাজার মানুষের চলাচলে খুবই বিঘœ ঘটে। তাদের অভিযোগ এই ছোট খাল দিয়ে কোনো ধরনের স্টিমার অথবা জাহাজ চলাচল করবে না। ইউপি সদস্য ফোরকান হোসেন জানান, ছোট খালের ওপরে উঁচু সেতু না করলেও চলত। এতে সরকারের লাখ লাখ টাকা সেতু নির্মাণের খরচ করে জনগণের কোনো উপকারে আসে নাই। এই সেতুর ওপর দিয়ে কোনো যানবাহন চলাচল দূরের কথা সাধারণ মানুষের সেতুর ওপরে উঠতে খুবই কষ্ট। সংবাদকর্মী ও এলাকাবাসী মাসুম বিল্লাহ বলেন, প্ল্যান ছড়া কাজ করলে জনগণের তো দুর্ভোগ হবে অথচ রাষ্ট্রের লাখ লাখ টাকা অপচয় হচ্ছে।

এ ব্যাপারে চিরাপারা পারসাতুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান লাইকুজ্জামান তালুকদার মিন্টু বলেন, প্রায় ৩১ লক্ষাধিক টাকা ব্যয় করে যে সেতুটি নির্মাণ করা হয়েছে তাতে জনগণের কোনো উপকার হচ্ছে না। কাউখালী উপজেলা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা আওলাদ হোসেন জানান, আমার আমলে এই সেতুটি নির্মাণ করা হয়নি। আমি এখানে অতিরিক্ত দায়িত্ব নেওয়ার পর আপনাদের মাধ্যমে সেতুটি সম্পর্কে জানতে পেরেছি। সেতুটি চলাচলের উপযোগী করার চেষ্টা করছি।

×