ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

না’গঞ্জ-আদমজী ইপিজেড শিমরাইল সড়ক মেরামতের দাবি

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২১:৩৪, ২৭ সেপ্টেম্বর ২০২৪

না’গঞ্জ-আদমজী ইপিজেড শিমরাইল সড়ক  মেরামতের দাবি

খানাখন্দে ভরা নারায়ণগঞ্জ-আদমজী ইপিজেড-শিমরাইল সড়কের বিভিন্ন স্থান

ব্যস্ততম নারায়ণগঞ্জ-আদমজী ইপিজেড-শিমরাইল সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দে ভরে গেছে। এতে যানবাহন চলাচলের সময় যাত্রী ও চালকদের চরম দুর্ভোগ পোহাতে বাধ্য হচ্ছে।

আট কিলোমিটার দীর্ঘ সড়কের আইইটি স্কুল, হাজীগঞ্জ কেল্লা (দুর্গ) সংলগ্ন এলাকা, সিদ্ধিরগঞ্জ থানা কার্যালয়ের সামনে ও আটি রংধনু সিনেমা হল (আইল্লাবন) এলাকার খানাখন্দগুলো খুবই বিপজ্জনক অবস্থায় রয়েছে। স্থানীয়রা বলছেন, এ সড়কটির খানাখন্দ ও গর্ত সৃষ্টি হওয়ায় এখন মরণফাঁদ হয়ে দাঁড়িয়েছে। শিমরাইল থেকে চাষাঢ়া পর্যন্ত কোনো না কোনো স্থানে খান্দাখন্দ রয়েছে।

অভিযোগ রয়েছে, কর্তৃপক্ষ মাঝেমধ্যে খানাখন্দগুলোতে ইটের সুড়কি ফেলে মেরামত করলেও কয়েক দিন পরে আবারও একই অবস্থায় সৃষ্টি হচ্ছে। কিন্তু সওজ ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কর্তৃপক্ষ স্থায়ীভাবে খানাখন্দগুলো সংস্কার করছে না। ফলে এ সড়কে চলাচলরত যাত্রী ও চালকদের চরম ভোগান্তি দিন দিন বেড়েই চলেছে। জরুরি ভিত্তিতে এ সড়কের বিভিন্ন স্থানের সৃষ্টি হওয়া খানাখন্দ ও গর্তগুলো স্থায়ীভাবে মেরামত করার দাবি জানান স্থানীয় বাসিন্দা ও যাত্রীরা। বৃহস্পতিবার ও শুক্রবার সরেজিমন গিয়ে খানাখন্দের স্থানে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে। এতে যাত্রীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন।
হাজীগঞ্জ খেয়াঘাট, খানপুর, মিশনপাড়া ও খানপুর থেকে চাষাঢ়া পর্যন্ত রয়েছে অসংখ্য খানাখন্দ। অটোচালক রিয়াজ হোসেন বলেন, এক বছর ধরে এ সড়কে খানাখন্দ ও গর্তের সৃষ্টি হয়েছে। এতে প্রায়ই সময় অটো উল্টে যায়।
সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের নারায়ণগঞ্জ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. এমদাদুল হক বলেন, সংস্কার কাজ করার জন্য মালামালসহ ট্রাক পাঠানো হয়েছিল। কয়েকদিনের বৃষ্টিতে আবারও লন্ডভন্ড হয়ে গেছে। মন্ত্রণালয় থেকে সিএস পাস হলেই স্থায়ীভাবে সড়কের সংস্কার কাজ করা হবে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকতা (সিইও) মোহাম্মদ জাকির হোসেন বলেন, সড়ক মেরামতের জন্য প্রজেক্টের মধ্যে দেয়া আছে। বৃষ্টির জন্য মেরামত কাজ করতে পারছে না। এক সপ্তাহ যদি বৃষ্টি না হয় তবে সব ঠিক হয়ে যাবে। সড়ক মেরামত কাজের জন্য আমি তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে বলে দিচ্ছি।

×