ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

রুহুল আমিন গাজীর জানাজায় অংশ নিলেন তথ্য উপদেষ্টা রাজনৈতিক নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:৪৩, ২৫ সেপ্টেম্বর ২০২৪

রুহুল আমিন গাজীর জানাজায় অংশ নিলেন তথ্য উপদেষ্টা রাজনৈতিক নেতৃবৃন্দ

জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক রুহুল আমিন গাজীর জানাজায় ইমামতি করেন ডাক্তার শফিকুর রহমান

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি ও দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার রুহুল আমিন গাজীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা পৌনে দুইটার পর জাতীয় প্রেস ক্লাবে তাঁর জানাজা হয়। ইমামতি করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। জানাজা শেষে রুহুল আমিন গাজীর লাশ চাঁদপুরে নিজ পারিবারিক কবরস্থানে দাফনের জন্য নিয়ে যাওয়া হয়। 

জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত জানাজায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি হাসান হাফিজ, সাধারণ সম্পাদক আইউব ভুঁইয়া, সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, মনজুরুল আহসান বুলবুল, আবুল কালাম আজাদ, আবদুল হাই শিকদার, ওমর ফারুক, এলাহী নেওয়াজ খান প্রমুখ অংশ নেন। এ ছাড়াও প্রেস ক্লাব, ডিআরইউ, ডিইউজে, বিএফইউজে নেতা ও বিভিন্ন গণমাধ্যমের অনেক সাংবাদিকও জানাজায় অংশ নেন।
জানাজার আগে তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, রুহুল আমিন গাজী দেশের অঙ্গনে একজন খ্যাতিমান সাংবাদিক ছিলেন। তিনি সবসময় দেশের পক্ষে কথা বলেছেন। তিনি কারা নির্যাতিত ছিলেন। আমরা অন্তর্বর্তীকালীন সরকারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি।
জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, রুহুল আমিন গাজী ছিলেন একজন সাহসী সাংবাদিক। তিনি দেশের জন্য, জাতির জন্য কাজ করেছেন। দেশের মানুষের পক্ষে সবসময় কথা বলেছেন। তিনি দীর্ঘ সময় ধরে কারাবরণ করেছেন। জাতি সারাজীবন তাঁকে মনে রাখবে। আমরা তাঁর মাগফিরাত কামনা করছি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. জাহিদ হোসেন বলেন, মহান রাব্বুল আলামিন রুহুল আমিন গাজী ভাইকে জান্নাতুল ফেরদৌস নসিব করুক।
কবি আব্দুল হাই সিকদার বলেন, রুহুল আমিন গাজী অত্যন্ত ভালো মানুষ ছিলেন। আমরা তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি।
উল্লেখ্য, মঙ্গলবার রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন রুহুল আমিন গাজী। তিনি কিডনি সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন। রুহুল আমিন গাজীকে থাইল্যান্ডে চিকিৎসার জন্য নেওয়ার পরিকল্পনা থাকলেও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় নেওয়া সম্ভব হয়নি।
গত বছরের ২৯ ডিসেম্বর বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের (একাংশ) দ্বি-বার্ষিক নির্বাচনে নিরঙ্কুশ জয়ে সভাপতি পদে নির্বাচিত হন রুহুল আমিন গাজী ও মহাসচিব পদে নির্বাচিত হন কাদের গনি চৌধুরী।

×