ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

মাদ্রাসা সভাপতি ও অধ্যক্ষের অনিয়মের বিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, চাটমোহর, পাবনা

প্রকাশিত: ২২:২৪, ২৫ সেপ্টেম্বর ২০২৪

মাদ্রাসা সভাপতি ও অধ্যক্ষের অনিয়মের বিচার দাবি

পাবনার চাটমোহরে মাদ্রাসার সভাপতি অধ্যক্ষের অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

চাটমোহর উপজেলার হান্ডিয়াল পাকপাড়া শাহ্ মোখলেছুর রহমান আলিম মাদ্রাসার সাবেক সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম প্রামাণিক ও মাদ্রাসার অধ্যক্ষ আব্দুর রউফের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, অর্থ আত্মসাৎ, অনিয়ম ও দুর্নীতির বিচার ও সদ্য নিয়োগপ্রাপ্ত মাদকাসক্ত কর্মচারী আতিকুর রহমানের পদত্যাগ দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার সকাল ১০টায় পাকপাড়া শাহ্ মোখলেছুর রহমান আলিম মাদ্রসা চত্ব¡রে এলাকাবাসীর উদ্যোগে ও এলাকার সর্বস্তরের জনসাধারণের অংশগ্রহণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
বক্তব্য দেন, বিএনপি নেতা মো. আবু হানিফ, হাবিবুর রহমান হাবী, আব্দুল আলিম, রাসিদুল হাসান মানিক, আবু সালেক, রফিকুল ইসলাম ও নিজাম উদ্দিন প্রমুখ।  
বক্তারা অভিযোগ করে বলেন, মাদ্রসায় সভাপতি থাকাকালীন শাহ আলম প্রামাণিক ও অধ্যক্ষ আব্দুর রউফ নিয়োগ বাণিজ্যে প্রায় ৮০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়াও দুর্নীতি, অর্থ আত্মসাৎসহ নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতাসহ তার খেয়াল খুশিমতো অফিস করছেন, সে গত সাতদিন অফিসে অনুপস্থিত রয়েছে। 

বক্তারা আরও বলেন, শাহ আলম সভাপতি হয়ে আপন ছোট ভাই মাদকাসক্ত আতিকুর রহমান (রতন) কে অফিস সহকারী কাম. হিসাব সহকারী পদে নিয়োগসহ অবৈধভাবে মোটা অংকের টাকার বিনিময়ে আরও ছয়জনকে চাকরি দিয়েছে। রতন মাদকাসক্ত হওয়ায় প্রতিদিন নেশা করে মাদ্রাসায় এসে ছাত্র-ছাত্রীদের উত্ত্যক্ত করাসহ শিক্ষকদের লাঞ্ছিত করছে। এ জন্য তার পদত্যাগ দাবি করে এলাকাবাসীসহ মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা। মানববন্ধনে এলকাবাসী নিয়োগ বাণিজ্যও টাকা মাদ্রাসার তহবিলে জমাসহ সকল অনিয়মের প্রতিবাদ ও বিচার দাবি করেন। 
এ বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ মো. আব্দুর রউফের সঙ্গে মুঠফোনে যোগাযোগের জন্য কল দিলে সে ফোন রিসিভ করেননি। মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মো. আব্দুল আজিজ বলেন, অধ্যক্ষ আব্দুর রউফ গত সাতদিন হচ্ছে অনুপস্থিত রয়েছে। কি জন্য তা আমি অবগত নই, তিনি অফিস নিয়ম মেনে ছুটি ভোগ করছেন না। সাবেক সভাপতি শাহ আলম তার ছোট ভাইকে নিয়োগ দিয়েছেন, সে ছেলে নেশা করে বিষয়টি শুনেছি।

×