ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

কক্সবাজারে ৫৩০ বস্তা পলিথিন জব্দ, জরিমানা দুই লাখ টাকা

প্রকাশিত: ১৪:০১, ২৫ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারে ৫৩০ বস্তা পলিথিন জব্দ, জরিমানা দুই লাখ টাকা

পলিথিন। ছবি: সংগৃহীত

কক্সবাজার শহরের টেকপাড়া মাঝিরঘাট এলাকায় অভিযান চালিয়ে ৫৩০ বস্তা পলিথিন জব্দ করেছে র‍্যাব। পলিথিন মজুত রাখার অপরাধে এইচ. জে. এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে এ অভিযান চালানো হয়।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) আবুল কালাম চৌধুরীর পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জরিমানার আওতায় আসা এইচ. জে. এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. কামরুল হাসান (৩০) কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড তারাবনিয়ারছড়া এলাকার বাসিন্দা নুরুল আলমের ছেলে।

র‍্যাব-১৫ এর কর্মকর্তা আবুল কালাম চৌধুরী জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, কক্সবাজার শহরে বিভিন্ন স্থানে পরিবেশ আইন পরিপন্থি পলিথিনের অবৈধ কারখানা ও গোডাউন রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাত ১০টার দিকে র‌্যাবের একটি দল মাঝিরঘাট এলাকায় এইচ.জে. এন্টারপ্রাইজের গুদামে অভিযান চালায়। 

এ সময় গুদামে অবৈধভাবে মজুত রাখা ৫৩০ বস্তা পলিথিন জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

 এসআর

×