ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

মাত্র দুইশ’ মিটার সড়কে খানাখন্দে ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালী

প্রকাশিত: ২২:২৮, ২৪ সেপ্টেম্বর ২০২৪

মাত্র দুইশ’ মিটার সড়কে খানাখন্দে ভোগান্তি

পৌরসভার প্রবেশদ্বার থেকে মাত্র দুইশ মিটার সড়কে খানাখন্দে মানুষের ভোগান্তি

মহাসড়ক থেকে কলাপাড়া পৌরসভার প্রবেশদ্বার শেখ কামাল সেতুর সংযোগ সড়ক থেকে হাসপাতাল গেট পর্যন্ত মাত্র দুই শ’ মিটার সড়কের এখন চরম বেহাল দশা। খানা-খন্দে একাকার হয়ে গেছে। অটোবাইক-ইজিবাইক, প্রাইভেটকার, মাইক্রো, ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়। মানুষ হেঁটে চলাচল করাও কষ্টকর হয়ে গেছে।

বারবার এই পথটুকু নামকাওয়াস্তে মেরামত করায় আবার গর্ত হয়ে পানি জমে যাওয়ায় প্রতিদিন হাজার হাজার মানুষের ভোগান্তি হচ্ছে। সবশেষ রেমাল পরবর্তী সময় জরুরি মেরামত করা হয়। তা এখন বোঝার উপায় নেই। এ সড়কটি যদিও সড়ক ও জনপথ বিভাগের। কিন্তু সেতু হওয়ার পরে এটি আর বাসসহ পরিবহনের কাজে ব্যবহৃত হয় না। পৌরসভামুখী মানুষের ব্যবহার করতে হচ্ছে। ওই পথে রোগীরা হাসপাতালে চলাচল করেন। তারাও ভোগান্তির কথা জানালেন। অটোচালক সাহাবুদ্দিন বলেন, ‘মামা, গাতায় গাড়ি পড়ে যন্ত্রপাতি ভেঙে যায়। ক্ষতি হয় আমাদের।’

পৌরবাসীসহ সকল শ্রেণির মানুষের দাবি এই দুই শ’ মিটার সড়ক জরুরি ভিত্তিতে সংস্কার করা হোক। করা হোক যান চলাচল উপযোগী। কলাপাড়া পৌরসভার প্রশাসক ও পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ ওবায়দুর রহমান জানান, ওই সড়কটি জরুরি ভিত্তিতে মেরামত করে যান চলাচল উপযোগী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্রুত সমস্যা লাঘব হবে।

×