ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

দুর্গাপূজা উপলক্ষে বাগেরহাটে মতবিনিময় 

 স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ২১:১৩, ২৪ সেপ্টেম্বর ২০২৪

দুর্গাপূজা উপলক্ষে বাগেরহাটে মতবিনিময় 

মতবিনিময় সভা

আসন্ন দুর্গাপূজায় শান্তিপূর্ণ নিরুদ্বিগ্ন পরিবেশ বাজায় রাখতে প্রশাসন ও আইন শৃংখলা বাহিনী সর্বোচ্চ সতর্ক রয়েছে। প্রতিটি পূজাম-পের নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে সমন্বিত ভাবে কাজ করা হচ্ছে।’ বাগেরহাটে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত প্রস্তুতিমূলক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে বাগেরহাটে নবাগত জেলা প্রশাসক আহমেদ কামরুল হাসান এ কথা বলেন। 

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে এ সভা অনুষ্টিত হয়। এ জেলায় চলতি বছর ৬৩৩ টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

সভায় বাগেরহাটের নবাগত পুলিশ সুপার মো: তৌহিদুল আরিফ, বাগেরহাটে দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর মো: নাসির, অতিরিক্ত জেলা প্রশাসক অরবিন্দু বিশ্বাস, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট আরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদিয়া ইসলাম, রামকৃষ্ণ আশ্রমের মহারাজ অধ্যক্ষ স্বামী গুরুসেবানন্দ, হিন্দু ধর্মীয় নেতা নিলয় ভদ্র, মধু সুধন দাম, সুমন দাস, মোহন হালদার, রতন দাস, বাবলা কুমার, অজয় বিশ্বাস, পলাশ দে, বাবুল দাস, অলিপ সাহা কালাসহ জেলার বিভিন্ন দপ্তর প্রধান এবং জেলা পূজা উদযাপন পরিষদ ও জেলা পূজা উদযাপন ফ্রন্টের প্রায় সকল উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার বলেন, বাগেরহাট পুলিশ দুর্গাপূজা উপলক্ষে প্রাক-দুর্গাপূজা, দুর্গাপূজা চলাকালীন এবং প্রতিমা বিসর্জন ও দুর্গাপূজা পরবর্তী- এ তিন ধাপে যৌথভাবে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করছে। এরই মধ্যে শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনে নিরাপত্তা কার্যক্রম শুরু হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রোধে পুলিশের সাইবার মনিটরিং জোরদার করা হয়েছে। দুর্গাপূজা চলাকালে পোশাকে ও সাদা পোশাকে পুলিশের পাশাপাশি সংশ্লিষ্ট আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা যৌথভাবে দায়িত্ব পালন করছেন।’

সেনা কর্মকর্তা মেজর মো: নাসির বলেন, দুর্গাপূজাকে কেন্দ্র করে কেউ যেন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য আমরা সর্বোচ্চ সতর্ক রয়েছি। শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশ বজায় রাখতে তিনি সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগীতা কামনা করেন। জরুরি প্রয়োজনে তাৎক্ষণিক যোগাযোগ করার জন্য নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানান।’  

জেলা প্রশাসক আহমেদ কামরুল হাসান আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে সবার সম্মিলিত প্রচেষ্টায় আসন্ন দুর্গাপূজা উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে নিরাপদে নির্বিঘ্নে উদযাপিত হবে। পূজা চলাকালে সিসি ক্যামেরা/আইপি ক্যামেরা সক্রিয় রাখা, প্রতিটি মন্ডপে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের পাশাপাশি স্বেচ্ছাসেবক দ্বারা সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য নেতৃবৃন্দের প্রতি তিনি আহ্বান জানান। 
 

শহিদ

×