ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

ওষুধ কারখানায় অবরুদ্ধ কর্মকর্তাদের ৮ ঘন্টা পর উদ্ধার করলো সেনাবাহিনী

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, গাজীপুর 

প্রকাশিত: ১৭:০৬, ২৪ সেপ্টেম্বর ২০২৪

ওষুধ কারখানায় অবরুদ্ধ কর্মকর্তাদের ৮ ঘন্টা পর উদ্ধার করলো সেনাবাহিনী

অবরুদ্ধ থেকে কর্মকর্তাদের উদ্ধার করেছে গাজীপুরে অবস্থানরত সেনাবাহিনীর সদস্যরা।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিল্প বিষয়ক উপদেষ্টা আলোচিত শিল্পপতি সালমান এফ রহমানের টঙ্গীর দুটি ওষুধ কারখানায় আন্দোলনরত শ্রমিকরা তাদের নানা দাবিদাওয়া আদায়ে কারখানা ছুটির পর ৮ ঘন্টা অবরুদ্ধ থেকে কর্মকর্তাদের উদ্ধার করেছে গাজীপুরে অবস্থানরত সেনাবাহিনীর সদস্যরা। ওষুধ কারখানা দুটি হচ্ছে, বেক্সিমকো ফার্মা ও নুভিসতা ফার্মা। কারখানা দুটিতে প্রায় দেড় হাজার শ্রমিক কর্মচারী কর্মরত। কর্মকর্তাদের জিম্মি করে শ্রমিকরা তাদের দাবি দাওয়া আদায়ের চেষ্টা করছিল। কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখা ইন্দনদাতা ও জিম্মিকারী ১৮ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। 

গত কদিন ধরে কারখানায় কর্মরত অস্থায়ী ও স্থায়ী শ্রমিকরা তাদের নানা দাবিতে বিক্ষোভ সমাবেশ মিছিল ও কর্মবিরতিসহ মহাসড়ক অবরোধ করে আসছিল। রবিবার দিনভর আন্দোলন শেষে হঠাৎ করে আন্দোলনরত শ্রমিকরা বিকাল ৫টায় কারখানা ছুটির আগ মুহূর্তে গেটে তালা ঝুলিয়ে দেয়। কারখানার কর্মকর্তারা ভেতরে আটকা পড়েন। 

এ অবস্থায় নানা আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা চাওয়া হলে তারা ঘটনাস্হলে এসে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে রাত ১১টার দিকে গাজীপুরে অবস্থানরত সেনাবাহিনী এসে রাত ১১ টায় এবং রাত ১ টায় দুই ওষুধ কারখানার কর্মকর্তাদের জিম্মিদশা থেকে উদ্ধার করে মুক্ত করেন।

 

শহিদ

×