ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

৭ হেলিকপ্টারে ঢাকায় ফিরলেন সাজেকে আটকা পড়া ৩৫ পর্যটক

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি

প্রকাশিত: ০০:০৯, ২৪ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ০০:১০, ২৪ সেপ্টেম্বর ২০২৪

৭ হেলিকপ্টারে ঢাকায় ফিরলেন সাজেকে আটকা পড়া ৩৫ পর্যটক

সাজেক ঘুরতে গিয়ে আটকেপড়া অন্তত ১৪ পর্যটকের মধ্যে থেকে ৩৫ জনকে হেলিকপ্টারে করে ঢাকায় পৌঁছানো হয়েছে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ডাকা ৭২ ঘণ্টার অবরোধের কারণে রাঙ্গামাটির সাজেক ঘুরতে গিয়ে আটকেপড়া অন্তত ১৪ পর্যটকের মধ্যে থেকে ৩৫ জনকে হেলিকপ্টারে করে ঢাকায় পৌঁছানো হয়েছে।

রোববার বিকাল ও সোমবার সকালে সেনাবাহিনীর ৭টি হেলিকপ্টাযোগে তাদের সাজেক থেকে ঢাকায় পৌঁছে দেওয়া হয় বলে জানা গেছে।এরা দেশের বিভিন্ন স্থান থেকে শুক্রবারে সাজেকে ভ্রমনে গিয়েছি ।

ইউপিডিএফ এর ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচি সোমবার বিকাল ৫টায় শেষ হবে। মঙ্গলবার যানবাহন চলাচল শুরু হলে আটকাপড়া পর্যটকরা সাজেক থেকে নিজেদের গন্তব্যে ফিরতে পারবেন বলে জানা যায়। সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুবর্ণ দেব বর্মণ বলেন, অবরোধের কারণে সাজেকে বহু পর্যটকসহ যানবাহন চালক ও শ্রমিক আটকে পড়েছেন।

সেনাবাহিনীর সহায়তায় রোববার বিকাল ও সোমবার সকাল পর্যন্ত সেনাবাহিনীর ৭টি হেলিকপ্টারেযোগে ৩৫ জনকে তাদের নিজ নিজ গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হয়েছে। অন্যরা মঙ্গলবার সকালে সড়ক পথে চলে যেতে পারবেন বলে তিনি জানান।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আখতার বলেন, উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর পক্ষ হতে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। এতে কিছু পর্যটককে সেনাবাহিনীর সহযোগিতায় হেলিকপ্টারযোগে সোমবার সকাল পর্যন্ত নিজ গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অবরোধ শিথিল হয়ে গেলে মঙ্গলবার থেকে যান চলাচল শুরু হলে পর্যটক সবাই যার যার স্থানে যেতে পারবেন বলে আশা করছি

বারাত

×