ঢাকা, বাংলাদেশ   রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার

প্রকাশিত: ১২:৫০, ২২ সেপ্টেম্বর ২০২৪

রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাতে জেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী কাজ করছে।

সাড়ে ৪৫ ঘণ্টা পর রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে।  রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরের দিকে জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান এ তথ্য নিশ্চিত করেছেন। তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য জেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী কাজ করছে।

জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান বলেন, ‘সকাল ১১টা থেকে ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে। গত দুদিনের চেয়ে আজ রাঙামাটির পরিস্থিতি কিছুটা উন্নতি ঘটেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য জেলা প্রশাসনের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীও সমানভাবে কাজ করছে। আশা করছি আর কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটবে না।’

জেলা প্রশাসক জানান, ক্ষতিগ্রস্তদের ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য একটি কোর কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটি ক্ষয়ক্ষতি নিরূপণ করবে। আমরা সেটি মন্ত্রণালয়ে প্রেরণ করব এবং পরবর্তীতে তাদেরকে আর্থিক সহায়তা করা হবে।

এদিকে, ১৪৪ ধারা প্রত্যাহার হলেও অবরোধ এবং ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনও আসেনি। পরিবহন নেতারা জানান, জেলা প্রশাসনের আয়োজনে বিকেলে সম্প্রীতি সভা রয়েছে। সেই সম্প্রীতি সভায় আলোচনার মাধ্যমে ধর্মঘট প্রত্যাহারের ব্যাপারে সিদ্ধান্ত হতে পারে। 

এম হাসান

×