ঢাকা, বাংলাদেশ   রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

মাদারীপুরে দু’পক্ষের সংঘর্ষে ব্যবসায়ী নিহত, আহত ২০ 

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর 

প্রকাশিত: ১২:০৮, ২২ সেপ্টেম্বর ২০২৪

মাদারীপুরে দু’পক্ষের সংঘর্ষে ব্যবসায়ী নিহত, আহত ২০ 

নিহত ইকবাল বেপারী।

মাদারীপুর সদর উপজেলার চরমুগরিয়া বাজারে দু'পক্ষের দফায় দফায় সংঘর্ষে ইকবাল বেপারী (৩২) নামে এক ব্যবসায়ী যুবক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ২০ জন। 

শনিবার (২১ সেপ্টেম্বর) রাত ৯ টার দিকে এই ঘটনা ঘটে। সেই সঙ্গে চরমুগরিয়া বাজার এলাকায় দুটি বসতঘরে আগুন ও প্রায় ১০টি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাটের ঘটনাও ঘটেছে। 

নিহত ইকবাল বেপারী সদর উপজেলার চরমুগরিয়া এলাকার সোলেমান বেপারীর ছেলে। তিনি কসমেটিকস ব্যবসায়ী ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে মাদারীপুর সদর উপজেলার চরমুগরিয়া এলাকায় ইকবাল বেপারীর মোটরসাইকেলের সঙ্গে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একই এলাকার জিহাদ হাওলাদারের (১৬) ধাক্কা লাগে। এই ঘটনার জেরে শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে জিহাদ হাওলাদারের নেতৃত্বে চরমুগরিয়া বাজারে হামলা চালানো হয়। পরে উভয়পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষ হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটায়। বোমার আঘাতে ইকবাল বেপারী গুরুত্ব আহত হন। তাকে প্রথমে মাদারীপুর ২৫০ শয্যা জেলা হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি। 

এছাড়াও এই ঘটনায় উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হন। আহতরা মাদারীপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা নেন। এই ঘটনায় চরমুগরিয়া বাজার এলাকার দুটি বসতঘরে আগুন ও প্রায় ১০টি দোকানে ভাঙচুর ও লুটপাট করা হয়। খবর পেয়ে পুলিশ ও সেনা সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ঘটনার পর থেকে অভিযুক্ত জিহাদ হাওলাদার পলাতক থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, ‘চরমুগরিয়া এলাকায় দুই পক্ষের সংঘর্ষে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। দ্রুত এই ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ 

এম হাসান

×