ঢাকা, বাংলাদেশ   রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

ইবিতে ভিসি নিয়োগের দাবিতে সড়কে  শিক্ষার্থীরা

ইবি সংবাদদাতা

প্রকাশিত: ২২:২৮, ২১ সেপ্টেম্বর ২০২৪

ইবিতে ভিসি নিয়োগের দাবিতে সড়কে  শিক্ষার্থীরা

ভিসি নিয়োগ দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সড়কে বিক্ষোভ

আজ রবিবারের মধ্যে উপাচার্য নিয়োগের আল্টিমেটার দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা। এই দাবিতে শনিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এক ঘণ্টা পর সড়ক ছেড়ে দেন শিক্ষার্থীরা। এর আগে শুক্রবার বিকেলেও একই দাবিতে মহাসড়ক অবরোধ ও গত সপ্তাহে দুই দফায় বিক্ষোভ ও ছাত্র সমাবেশে করেন ইবি শিক্ষার্থীরা।
এর আগে বেলা সোয়া ১১টায় ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে মহাসড়কে সমবেত হন। এ সময় আজ রবিবারের মধ্যে উপাচার্য নিয়োগ না হলে অনির্দিষ্টকালের জন্য মহাসড়ক অবরোধের হুঁশিয়ারি দেন তারা। 
এ সময় শিক্ষার্থীরা বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হলেও ইবিতে এখনো কেন দেওয়া হলো না? আমরা অন্তর্বর্তীকালীন সরকারকে বলে দিতে চাই, কিভাবে দাবি আদায় করতে হয় সেটি ছাত্র সমাজ ভালোভাবেই জানে। আমাদের আরও কঠোর আন্দোলন যেতে বাধ্য করবেন না। অতি শীঘ্রই আমরা একজন সৎ, যোগ্য একাডেমিশিয়ান, দুর্নীতিমুক্ত ও শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি। 
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এসএম সুইট বলেন, শিক্ষার্থীদের বিরোধিতা করবে এমন উপাচার্য আমরা চাই না। এখন সংস্কারের সময়, আর পেছনে তাকানোর সুযোগ নেই। দুর্নীতির দায়ে অভিযুক্ত কেউ উপাচার্য হলে তাকে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না। আমরা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম। যার একদিন পেরিয়ে গেছে। আগামীকাল (রবিবার) আমাদের বেঁধে দেওয়া সময়ের মধ্যে উপাচার্য নিয়োগ না দিলে আমরা ছাত্রসমাজ কঠোর হতে বাধ্য হবে।

×